বিচার প্রশাসন সহকারী জজদের সাথে বাঘা উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা

স্টাফ রিপোর্টার,বাঘা :
রাজশাহীর বাঘা উপজেলা পরিদর্শন করেছেন বিচার প্রশাসন প্রশিক্ষণ ইন্সটিটিউট এর চলমান ৪৯ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের ১০ জন প্রশিক্ষণার্থী। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে তাঁদের আগমনকে স্বাগত জানিয়ে ফুল দিয়ে বরণ করা-সহ এ উপলক্ষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বাঘা উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু। তিনি প্রশিক্ষণ কোর্সের বিচারকদের উদ্দেশ্যে বলেন, আমাদের ব্রত হোক আমরা সবাই বাংলাদেশের মানুষ। যারা অনেক দক্ষতা নিয়ে আগামিতে বিচার কাজ সম্পন্য করবেন তারা আজ আমাদের মাঝে এসছেন। এ জন্য আমরা আন্তরিক ভাবে তাঁদের ধন্যবাদ জানায়। তিনি বলেন, যে সব মামলায় অনেক তদবির হয় সেখানে ঝামেলা ধাকে। আমার বিশ্বাস, আপনারা অনেক সততা ও নিষ্ঠার সাথে বিচার কাজ সম্পন্য করবেন।

এর আগে ভিডিও চিত্রের মাধ্যমে বাঘা উপজেলার ভৌগোলিক অবস্থান ও নানা ঐতিহ্যপূর্ণস্থাপন-সহ উপজেলার প্রশাসনের নানা কার্যক্রম তুলে ধরেন উপজেলা মৎস্য অফিসার সাহাদুল ইসলাম। যা দেখে মুগ্ধ হন ৪৯ তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের ১০ জন প্রশিক্ষণার্থী। এদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী জজ ইমরান হোসেন ইমন । তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, মানুষ শেষ ভরসা এবং ন্যায় বিচার পাওয়ার জন্য আদালতে আসেন। আমরা সাক্ষী-প্রমানের ভিত্তিতে ন্যায় বিচার করার চেষ্টা করবো।

উক্ত সভায় নির্বাহী অফিসার তরিকুল ইসলাম ১০ জন সহকারী জজকে বাঘায় আসার জন্য ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, বাঘার মানুষ অত্যান্ত শান্তিপ্রিয় ও আন্তরিক। একটা রাষ্টের তিনটা পাট থাকে । তার মধ্যে বিচার বিভাগ একটি। তিনি বলেন, বাংলাদেশ বিনির্মানে বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখে ছিলেন-আজ সেই স্বপ্ন বাস্তবায়ন করে যাচ্ছে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি আসা করবো আপনারা দেশের উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির লক্ষে কাজ করে যাবেন।

এ সভায় উপস্থিত ছিলেন, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা, সকল ইউপি চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ এবং স্থানীয় বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিব মিঞা ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪ | সময়: ৫:৪৩ অপরাহ্ণ | Daily Sunshine