বাঘায় চুলার আগুনে পুড়েছে ছাগল,টাকা ঘর ,ক্ষতির পরিমান ১০ লক্ষ টাকা

স্টাফ রিপোর্টার,বাঘা :
রাজশাহীর বাঘায় চুলার আগুনে নগদ ৩ লাখ টাকা,২টি রান্না ঘর ও তিনটি ছাগল পুড়ে মারা যাওয়া সহ সেমিপাঁকা ১০ টি ঘর পুড়ে ভস্মিভূত হয়েছে। সোমবার (২২এপ্রিল) সন্ধ্যায় উপজেলার খায়েরহাট পশ্চিমপাড়া গ্রামে মকবুল সরকারের বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। বাঘা ও লালপুরের ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় ১ ঘন্টা ধরে এ আগুন নিয়ন্ত্রন করেন।

বাড়ির মালিক মকবুল সরকার জানান, ফায়ার সার্ভিস এর দল আসার আগে গ্রামের লোকজন আগুন নিয়ন্ত্রন করার চেষ্টা করেও পারেনি। তবে আগুন নিয়ন্ত্রন নেওয়ার আগেই সব কিছু পুড়ে শেষ হয়ে গেছে। এ ঘটনায় বাঘা ফায়ার সার্ভিসের তথ্যমতে ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে মালিকের দাবি এর চেয়েও বেশি।

বাঘা উপজেলা সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস কার্যালয়ের স্টেশন অফিসার মিজানুর রহমান জানান, চুলার আগুন থেকে অগ্নিকান্ডের সুত্র পাত ঘটেছে। এই খবর পেয়ে আমরা সহ লালপুরের ফায়ার সার্ভিসের একটি ইউনিট এলে প্রায় এক ঘন্টা পর এ আগুন নিয়ন্ত্রন করতে সক্ষম হয়েছি।

এদিকে খবর পেয়ে পরদিন মঙ্গলবার সকালে বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাড: লায়েব উদ্দীন লাভলু , উপজেলা নির্বাহী অফিসার তরিকুল ইসলাম, বাঘা পৌর মেয়র আক্তাছ আলী , নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহামুদুল হাসান ঘটনাস্থল পরির্দন করে মোকবুল হোসেন এবং তার পরিবারকে সান্তনা দেন। একই সাথে ক্ষতিগ্রস্থ পরিবারের হাতে নগদ অর্থ,খাবার ও টিন উপহার দেয়া-সহ রাজশাহী জেলা প্রশাসক এর মাধ্যমে আরো সহযোগিতা করা হবে বলে আশ্বস্ত করেন।

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪ | সময়: ৯:৫০ পূর্বাহ্ণ | Daily Sunshine