সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

সানশাইন ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার পুটিয়া সীমান্তে বিএসএফের গুলিতে হাসান (২৬) এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। সোমবার সকাল ৮টার দিকে এই ঘটনা ঘটে। নিহত হাসান উপজেলার কাইমপুর ইউনিয়নের পূর্বপাড়া এলাকার দারু মিয়ার ছেলে।
পুলিশ ও এলাকাবাসী জানায়, সোমবার সকালে পুটিয়া সীমান্ত এলাকায় যান হাসান। এ সময় কোনও কিছু বুঝে ওঠার আগেই হাসানের কোমরের ওপর গুলি লাগে। মুহূর্তেই হাসান মাটিতে লুটিয়ে পড়ে। পরে স্থানীয় গ্রামবাসী তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। তবে হাসপাতালে নেওয়ার পথেই মারা যান হাসান। পরে সেখান থেকে তার মরদেহ কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে আসা হয়।
এদিকে, কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এসে ছেলের মরদেহ দেখে কান্নায় ভেঙে পড়েন নিহতের বৃদ্ধ মা মনোয়ারা খাতুন এবং পিতা দারু মিয়া। তারা বাংলাদেশ সরকারের মাধ্যমে এই ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সুলতানপুরস্থ ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এ এম জাবের বিন জব্বারের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
তবে স্থানীয়দের বরাত দিয়ে সীমান্তে বিএসএফের গুলির বিষয়টি নিশ্চিত করে কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজু আহমেদ জানান, স্বজন ও স্থানীয়দের মাধ্যমে তিনি জানতে পেরেছেন হাসান সীমান্ত এলাকায় যাওয়ার পর বিএসএফ তাকে ধাওয়া করে একপর্যায়ে গুলি ছোড়ে। কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক রাবেয়া আক্তার জানান, নিহতের শরীরের পেছনের দিকে একটি গুলি লাগে। এতেই প্রাণ হারান তিনি। নিহতের মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।


প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৪ | সময়: ৪:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর