রাজশাহীতে মানববন্ধন : রাকাব-বিকেবি একীভূত না করার দাবি

স্টাফ রিপোর্টার : রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) সঙ্গে বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি) একীভূতকরণ উদ্যোগের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে রাজশাহী নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি থেকে কোনো মতেই বিকেবিকে রাকাবের সঙ্গে একীভূত না করার দাবি জানানো হয়।
রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে অনুষ্ঠিত কর্মসূচিতে মুক্তিযোদ্ধা সংসদ, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদসহ পেশাজীবী বিভিন্ন ১১টি সংগঠনের নেতাকর্মী ও সদস্যরা অংশ নেন।
এসময় বক্তারা বলেন, রাজশাহী উত্তর-পশ্চিমাঞ্চলের কৃষকদের অন্যতম অর্থনৈতিক হাতিয়ার রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক। বিশেষায়িত এই ব্যাংকটি লাভজনক অবস্থায় আছে। কিন্তু বাংলাদেশ কৃষি ব্যাংক লোকসানে আছে। সেই ব্যাংকের সঙ্গে রাকাবকে একীভূত করে গোটা উত্তরাঞ্চলের ক্ষতি করার চেষ্টা করছে একটি মহল। যেটি উত্তরাঞ্চলবাসী মেনে নিবে না। এর জন্য আরও বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে।
মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন রাজশাহী চেম্বার অব ইন্ড্রাস্টিজের সভাপতি মাসুদুর রহমান রিংকু। রাজশাহী চেম্বারের পরিচালক সাদরুল ইসলামের সঞ্চালনায় বক্তব্য রাখেন, কবি অধ্যাপক রুহুল আমীন প্রামাণিক, সাবেক মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবদুল মান্নান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম, রাজশাহী রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি রিয়াজ আহমেদ খান প্রমুখ।


প্রকাশিত: এপ্রিল ১৭, ২০২৪ | সময়: ৫:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর