অসহায় মানুষের স্বপ্ন পূরণে শাহরিয়ার আলম

স্টাফ রিপোর্টার, বাঘা :
উপহার পেলে কে-না খুশি হয় ? সেটি বড়, মাঝারি , কিংবা ছোট,যাই হোকনা কেন ! এর আলাদা একটা গুরুত্ব ও তাৎপর্য রয়েছে। আর এটি যদি পান কোন অসহায় নারী-পুরুষ ,তাহলে তো আর কোন কথাই থাকে না। এমন অসংখ্য মানুষের মাঝে এবার পবিত্র ঈদ উপলক্ষে শাড়ি-লুঙ্গী,পাঞ্জাবী,নগদ অর্থ, ভ্যানগাড়ি, চাল,লাচ্চা সেমাই ও হরেক রকম ঈদ সমাগ্রী সহ মাংস বিতরণ করেছেন রাজশাহীর চারঘাট-বাঘা থেকে চারবারের নির্বাচিত সংসদ সদস্য ও দুই বারের সাবেক সফল পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম।

বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল জানান, পবিত্র মাহে রমজানের ঈদ উপলক্ষে চারঘাট-বাঘার গণমানুষের নেতা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং বর্তমান সংসদ সদস্য আলহাজ শাহরিয়ার আলম তাঁর নিজেস্ব লোক মারফত প্রতিবারের ন্যায় এবারও দুই উপজেলায় বসবাসরত আশ্রায়ন, গুচ্ছ ও আদর্শ গ্রামের অসহায় ১৫ শ’ পরিবারের মধ্যে মাংস বিতরণ, এ ছাড়াও সর্বস্তরের মানুষের মাঝে ১০ হাজার শাড়ি এবং তিন হাজার লুঙ্গী এবং রাজনৈতিক নেতা-কর্মীদের জন্য ২ হাজার পাঞ্জাবী ও প্রয়াত রাজনৈতিক নেতাদের পরিবারের জন্য ঈদ উপহার দিয়েছেন। এসব উপহার সামগ্রীর মধ্যে আগামী কালকেও মাংস বিতরণ অব্যাহত থাকবে বলে তিনি নিশ্চিত করেন।

অপর দিকে চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম বলেন, আমাদের দেশে অনেক মানুষ আছে যাদের সাধ আছে-সাধ্য নেই । এমন মানুষ স্বপ্ন দেখেন, আলাউদিনের সেই চেরাগের। যাতে ঘষা দিলেই দৈত্য এসে স্বপ্নটা পূরণ করে দেবে। আর সমাজের সামর্থ্যহীন এ রুপ মানুষের স্বপ্ন পূরণে যদি কেউ এগিয়ে আসেন তিনি আর কেউ নন, তিনি হলেন, পর-পর চারবারের নির্বাচিত সংসদ সদস্য ও দুইবারের সফল পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম। তিনি মানবতাবাদী প্রয়াত কন্ঠ শিল্পী ভূপেন হাজারিকার গাওয়া সেই বিক্ষাত গান “মানুষ মানুষের জন্য-জীবন জীবনের জন্য একটু সহানভুতি কি মানুষ পেতে পারেনা’’ এই গানটিকে লালন করে সর্ব সম্প্রদায়ের অসহায় মানুষের পাশে থাকেন সব সময়। আমার জানা মতে, তিনি তাঁর সম্মানী ভাতার সমুদ্বয় অর্থ শিক্ষাখাতে ব্যায় করে থাকেন। বর্তমানে দুই উপজেলার অসংখ্য মেধাবী শিক্ষার্থীর পড়া লেখার দায়িত্নও নিয়েছেন তিনি, এ ছাড়াও অসুস্থ রুগীদের জটিল অপারেশন থেকে শুরু করে অনেক মানুষকে চিকিৎসা সহায়তা দিয়ে থাকেন শাহরিয়ার আলম ।

এদিকে সরেজমিন মঙ্গলবার (৯-এপ্রিল) সকালে বাঘা উপজেলার মনিগ্রাম এলাকার মহদিপুর আাশ্রয়ন প্রকল্প এলাকায় গিয়ে দেখা যায়, অত্র ইউনিয়নের চেয়ারম্যান ও মানিগ্রাম ইউনিয়ন আ’লীগের সভাপতি সাইফুল ইসলাম সেখানকার অসহায় দুস্থদের মাঝে ঈদ উপলক্ষে সাংসদের পাঠানো মাংস বিতরণ করছেন।

এই মাংস পেয়ে খুশি ঐখানকার বাসিন্দারা। এদের একজন অমেজান বেওয়া বলেন, আমি আমাদের এমপির পাঠানো মাংস পেয়ে গর্বিত। সৃষ্টিকর্তার কাছে দোয়া করি তিনি যেনো সব সময় আমাদের নেতাকে ভাল রাখেন এবং মানুষকে সহায়তা করার তৌফিক দান করেন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: এপ্রিল ৯, ২০২৪ | সময়: ১০:০৪ অপরাহ্ণ | Daily Sunshine