সর্বশেষ সংবাদ :

বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করে যাব :শাহরিয়ার

নুরুজ্জামান,বাঘা :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে রাজনীতি করে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন চারঘাট-বাঘা থেকে নির্বাচিত চারবারের সংসদ সদস্য ও দুই বারের (সাবেক) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। মঙ্গলবার(২-এপ্রিল) বিকেলে বাঘা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তৃণমুল জনগোষ্ঠির মাঝে বিভিন্ন প্রকার অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

 

বিকেল সাড়ে ৩ টায় বাঘা উপজেলা পরিষদের নতুন হলরুমে নির্বাহী অফিসার তরিকুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় শাহরিয়ার আলম বলেন, বাঙ্গালী জাতির পিতা শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন মুক্তিযুদ্ধের আদর্শে সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়বো। কিন্ত একটি কুচক্রীবাহিনীর কারণে সেটি সম্ভব হয়নি। তবে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা পিতার লালিত স্বপ্ন বাস্তবায়নে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। আমরা মধ্যম আয় থেকে উন্নত দেশ গড়ার স্বপ্ন নিয়ে আগাচ্ছি এবং একটি আধুনিক স্মাট বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছে।

 

 

শাহরিয়ার আলম বলেন, এ উপজেলায় নবাগত নির্বাহী অফিসার যোগদানের পর তিনি আমাকে বেশ কিছু উন্নয়নের জন্য নানা রকম চাহিদা দিয়েছেন। আমি তাঁর প্রতি কৃতজ্ঞ। আমি গত ১৫ বছরে অনেক উন্নয়ন করেছি। সেই ধারাবাহিকতায় খুব বেশী কাজ বাঁকি নেই। সামনের দিন গুলোতে যে গুলো অপরিপুর্ণ রয়েছে ইনশাল্লাহ পর্যায় ক্রমে সে গুলো সম্পন্ন করে ফেলবো। এ সময় তিনি বাঘার ঐতিহাসিক শাহী মসজিদ সংলগ্ন একটি অত্যাধুনিক ওজুখানা ও মডেল মসজিদ নির্মান হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

 

তিনি কতিপয় রাজনৈতিক নেতাকে ইঙ্গিত করে বলেন, শুনেছি বাঘা মাজার এলাকায় অনেক নেতা বসে বিভিন্ন বিষয়ে শলা-পরামর্শ করে থাকেন। তারা প্রশাসনের সাথে কথা না বলে এটাও ঘোষনা দেন যে , এখানে ঈদ মেলা হবে। কিন্তু আমি মনে করি বাঘার মানুষ সত্যিকারের সাদা-কালো বুঝেন। ইতিহাস থেকে যেটা জেনেছি, এখানে প্রাচীন শিক্ষা কেন্দ্র হিসাবে একটি মাদ্রাসা ছিলো। ১৮৯০-৯৪ সালের ভুমিকম্পে সেটা ধবংস হয়ে যায়। এ ছাড়াও বাঘা মাজার কেন্দ্রিক ঈদের জামাত এবং ওরশ মোবারককে কেন্দ্র করে প্রায় ৫ শত বছর ধরে এখানে ঈদ মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। তবে করোনা কালিন সময় ৩ বছর হয়নি। আমি শুনেছি, মাজারের মতোয়াল্লী এবার মেলা করার জন্য জেলা প্রশাসনের কাছে আবেদন দিয়েছে। তিনি আমাকে বিষয়টি অবগত করেছেন। আমি ঘোষানা দিয়ে যাচ্ছি এবার শান্তিপুর্ণ ভাবে মেলা অনুষ্ঠিত হবে। সংসদ সদস্য এই রমজান মাসে খারাপ চিন্তা ও মিথ্যা কথা বলা থেকে বিরত থাকার আহবান জানিয়ে সকল রাজনৈতিক নেতা ও জনপ্রতিনিধিদের নিঃসর্ত ভাবে মানুষের উপকার করার আহবান জানান। এ সময় তিনি কতিপয় ঠিকাদার কর্তৃক নিম্নমানের উন্নয়ন কাজ হওয়ারও সমালোচনা করেন।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা সহকারি কমিশনার ভুমি মো: জুয়েল আহাম্মেদ,বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন ও বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা ।

 

উপস্থিত ছিলেন,রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা ,সাবেক উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, যুবলীগ নেতা শাহিনুর রহমান পিন্টু, চাকরাজাপুর ইউপি চেয়ারম্যান বাবলু দেওয়ান, উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান জনি, প্রাণী সম্পদ কর্মকর্তা আমিনুল ইসলাম,বাঘা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান কর্মকর্তা ডা: আসাদুজ্জামান ও প্রকল্প বাস্তবায়ন অফিসার মাহামুদুল হাসান সহ উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা এবং আওয়ামী সহযোগী সকল সংগঠনের নেতা-কর্মী এবং সুশীল সমাজের নেতৃবৃন্দ।

 

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, বাঘায় আগ্নীকান্ডে ক্ষতিগ্রস্থ ৫ টি পরিবারকে দুই বান্ডিল করে ঢেউটিন ও নগদ দুই হাজার টাকা অর্থ ,মীরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়কে অনুদান, দুইশত দু:স্থ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল বিতরণ , দরিদ্র জেলেদের মাঝে ১৪ টি বকনা গরু হস্তান্তর , জটিল রোক্রে আক্রান্ত ১০ জন রুগিকে ৫০ হাজার টাকার চেক হস্তান্তর,দু’জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার বিতরণ এবং প্রান্তিক প্রায় শতাধিক কৃষকদের মাঝে পাটবীজ ওসার বিতরণ করা হয়।

সানশাইন / শামি


প্রকাশিত: এপ্রিল ২, ২০২৪ | সময়: ৭:৪২ অপরাহ্ণ | Daily Sunshine