সর্বশেষ সংবাদ :

চেন্নাই একাদশে জায়গা পোক্ত মোস্তাফিজের!

স্পোর্টস ডেস্ক: চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামের উইকেট ছিল স্পিনবান্ধব। সেই উইকেটকে পেসবান্ধবে পরিবর্তন করেছেন চেন্নাই সুপার কিংসের (সিএসকে) দুই পেসার মোস্তাফিজুর রহমান ও মাথিসা পাথিরানা। মঙ্গলবার গুজরাট টাইটানসের বিপক্ষে শুরুটা ভালো না হলেও শেষ দুই ওভারে ২ উইকেট তুলে নিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়ান মোস্তাফিজ। এদিন চেন্নাইয়ের হয়ে বল করেছেন একাদশে মোস্তাফিজের মূল প্রতিযোগী হিসেবে পরিচিত লঙ্কান পেসার পাথিরানা। তিনিও ভালো বোলিং করে শিকার করেছেন ২৯ রান খরচায় ১ উইকেট। যদিও এই ম্যাচে ইমপ্যাক্ট সাব হিসেবে খেলেছেন পাথিরানা।
পাথিরানা দলে আসলেও টলাতে পারেননি মোস্তাফিজের জায়গা। কারণ, প্রথম ম্যাচে ৪ উইকেট নিয়ে সবার সুনজরে এসেছেন টাইগার পেসার। সামনের ম্যাচগুলোতেও মোস্তাফিজকে একাদশে নিয়মিত দেখতে চান সাবেক তারকা ক্রিকেটাররা। সেক্ষেত্রে প্রতিযোগী নন, পাথিরানা খেলানো হবে মোস্তাফিজের সহযোগী হিসেবে।
গতকাল দুই পেসারের দুর্দান্ত বোলিংয়ে ৬৩ রানের বিশাল জয় পেয়েছে চেন্নাই। শেষ ৪ ওভারে খরচ করেছেন মাত্র ২২ রান। যে কারণে তাদের দুইজনকেই নিয়মিত একাদশে রাখার পরামর্শ দিয়েছেন টম মুডি, ইরফান পাঠান ও মিচেল ম্যাক্লানেগানের মতো সাবেক তারকা ক্রিকেটাররা।
ম্যাক্লানেগান বলেন, ‘এই মুহূর্তে আমি থিকশানার (স্পিনার মাহিশ থিকসানা) সুযোগ দেখছি না। মোস্তাফিজ শেষের দিকে স্লোয়ারে ভালো বল করেন, যেটা দারুণ। কিন্তু উইকেট থেকে খুব একটা সাহায্য পাননি। গত ম্যাচে উইকেট থেকে সাহায্য পেলেও আজ (গতকাল) তা হয়নি। এখন পর্যন্ত টুর্নামেন্টের অন্যতম সেরা বোলার মোস্তাফিজ। পাথিরানাও ভালো বল করছে।’
ইরফান পাঠান বলেন, ‘মোস্তাফিজ ও পাথিরানা দুজনকেই খেলাতে হবে চেন্নাইয়ের। কেউ তাদের একজন না খেলেন, তাহলে ডেথ ওভারের জন্য একজন ভালো বোলারকে হারাতে হবে। তুষার দেশপান্ডের ইকোনমি ১০ এর বেশি। তাই মোস্তাফিজ বা পাথিরানার মধ্যে যেকোনো একজনকে খেলানো হলে কঠিন ম্যাচগুলোতে সমস্যা হতে পারে।’ আর মুডি বলেন, ‘যদি মোস্তাফিজ ও পাথিরানাকে একাদশে রাখা হয়, আবার থিকসানাও থাকেন তাহলে ড্যারিল মিচেলের টিকে থাকা কঠিন হয়ে যাবে।’
যদি সাবেক এই ৩ ক্রিকেটারের পরামর্শ অনুযায়ী কাজ করে চেন্নাই, তাহলে একাদশে মোস্তাফিজের স্থান এক প্রকার নিশ্চিত। এক্ষেত্রে চেন্নাই একাদশে নিয়মিতই দেখা যাবে বাঁহাতি টাইগার পেসারকে।


প্রকাশিত: মার্চ ২৮, ২০২৪ | সময়: ৫:৫২ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর