সর্বশেষ সংবাদ :

বাঘায় ফুলেল শ্রদ্ধায় জাতির মহানায়ককে স্মরণ

নুরুজ্জামান,বাঘা :

রাজশাহীর বাঘায় ফুলেল শ্রদ্ধায় সর্বকালের সর্ব শ্রেষ্ট বাঙ্গালী ও জাতির মহানায়ক শেখ মুজিবুর রহমানের ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উৎযাপন করা হয়েছে। রোববার(১৭-মার্চ)নানা কর্মসূচীর মধ্য দিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে এ দিবসটি পালন করা হয়।

সকাল ১০ টায় বাঘা উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার ও বটমুল চত্বরের পাশে মহানায়ক এর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলির দিয়ে ফুলে-ফুলে শোভিত করে তোলে উপজেলা প্রশাসন, রাজনৈতিক সংগঠন, মুক্তিযোদ্ধা বৃন্দ ,বাঘা প্রেসক্লাব ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। এরপর দোয়া শেষে শুরু হয় বানাঢ্য র‌্যালী। র‌্যালী শেষে উপজেলা নির্বাহী অফিসার মো: তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

বক্তব্য রাখছেন উপজেলা নির্বাহী অফিসার মো: তরিকুল ইসলাম –   প্রতিনিধি

 

 

 

এ সভায় বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এড: লায়েব উদ্দিন লাভলু, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ,বাঘা পৌর সভার মেয়র আক্কাস আলী, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বাঘা থানা অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম,উপজেলা প্রকৌশলী, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম, মুক্তিযোদ্ধা আজিজুল আলম, বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।

 

উক্ত সভায় বক্তারা বলেন, রাষ্ট্র ভাষা বাংলা-সহ একটা স্বাধীন দেশের জন্য যার জীবন-যৌবনের সোনালী দিনগুলো কেটেছে জেলে। স্বাধীন দেশের মানচিত্রে ঝরেছে পর্যাপ্ত রক্ত। তিনি বাঙালির অবিসংবাদিত নেতা ও বাংলার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ রোববার সেই মহানায়কের ১০৪ তম জন্মবার্ষিকী । এ দিনটিকে রাষ্ট্রীয় ভাবে জাতীয় শিশু দিবস হিসেবে উদযাপন করে হয়ে থাকে। কারণ তিনি শিশুদের অনেক ভালোবাসতেন। সভায় বঙ্গবন্ধুর স্ব-পরিবারকে হত্যার রায় ঘোষনার পর থেকে যারা এখনো পর্যন্ত বিদেশের মাটিতে পলাতক রয়েছে তাদের অবিলম্বে আটক করে শাস্তির দাবি জানানো হয়। একই সাথে ক্ষুদা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ বি-নির্মানে বঙ্গবন্ধুন সুযোগ্য কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া চাওয়া হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা কৃষি অফিসার শফিউল্লা সুলতান জনি, বাঘা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান কর্মকর্তা ডা: আসাদুজ্জামান আসাদ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহমুদুল ইসলাম ও শিক্ষা অফিসার আ.ফ,ম হাসান-সহ সরকারি সকল দপ্তরের প্রধান কর্মকর্তা বৃন্দ, মুক্তিযোদ্ধাগণ, সুধীজন, রাজনৈতিক নেতৃবৃন্দ,বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আগত শিক্ষক-শিক্ষার্থী বৃন্দ এবং সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতৃবৃন্দ ।

এদিকে এই অনুষ্ঠানের পর বঙ্গবন্ধুর আত্নজীবনী ও ঐতিহাসিক ভাষন-সহ বিভিন্ন বিষয় ভিত্তিক প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথি বৃন্দ।

সানশাইন / শামি


প্রকাশিত: মার্চ ১৭, ২০২৪ | সময়: ৪:৪৮ অপরাহ্ণ | Daily Sunshine