সর্বশেষ সংবাদ :

ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লীগ ২০২৩-২৪: রাজশাহীর ত্রিরত্নের নৈপুণ্যে, শিরোপা গুলশানে!

আব্দুল্লাহ আল মারুফ:

ঢাকা প্রথম বিভাগ ক্রিকেট লীগের চলতি (২০২৩-২৪) মৌসুুমের শিরোপা ঘরে তুলেছে গুলশান ক্রিকেট ক্লাব! বৃহস্পতিবার অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবকে ৪৩ রানে হারিয়ে তারা শিরোপা নিশ্চিত করে। গুলশান ক্রিকেট ক্লাবের শিরোপা জয়ের মিশনে প্রথম থেকে শেষ অবধি দুর্দান্ত ভূমিকা রাখেন রাজশাহীর তিন ক্রিকেটার, মোহাইমিনুল খান সৌরভ, মোঃ শাহাদত হোসেন সবুজ এবং মোঃ জাহিদুল ইসলাম জয়! লীগ জুড়েই সৌরভ-সবুজ এর অলরাউন্ডিং প্রদর্শনীর পাশাপাশি ছিলো জয়ের ব্যাটে রানের ফুলঝুরি, যা গুলশানের কঠিন পথকে অনেকটাই সহজ করে দেয়!

চ্যাম্পিয়ন গুলশান ক্রিকেট ক্লাব –  সানশাইন

 

লীগের শুরু থেকেই ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন জয়! লীগের চতুর্থ সর্বোচ্চ ৪৫৮ রান আসে জয়ের ব্যাট হতেই। লীগের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকরা যখন ১৬টি করে ম্যাচ খেলেছেন, সেখানে জয় খেলেন মাত্র ১২টি ম্যাচ! ৪টি ম্যাচ অতিরিক্ত খেললে জয় সর্বোচ্চ রান সংগ্রাহক হতেন, কি হতেন না, সে তর্ক আজ তোলা থাক মহাকালের হাতে, তবে হওয়ার সম্ভাবনাটাও ছিলো প্রবল, কারন তিনি সর্বোচ্চ তিন রান সংগ্রাহকের চেয়ে পিছিয়ে ছিলেন যথাক্রমে ২০২, ৯৩ ও ৭১ রানে। লীগের সর্বোচ্চ রান সংগ্রাহক হতে না পারলেও জয়ই হন গুলশানের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক।

 

এদিকে, ব্যাট বল দুই বিভাগেই উজ্জ্বল ছিলেন সবুজ। ব্যাট হাতে ৩০৫ রান করেন সবুজ, যা গুলশানের ক্রিকেটারদের মধ্যে চতুর্থ সর্বোচ্চ। কাকতালীয়ভাবে বল হাতেও গুলশানের ক্রিকেটারদের মধ্যে চতুর্থ সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হন সবুজ। চলতি মৌসুমে সবুজের ডান হাতের স্পিন ভেলকিতে কুপোকাত হন প্রতিপক্ষের ১৩জন ব্যাটার! গুলশানের শিরোপা জয়ের মিশনে প্রায় প্রতিটি ম্যাচেই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা সবুজ ৩টি ম্যাচে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরা নির্বাচিত হন।

 

গুলশান ক্রিকেট ক্লাবের শিরোপা জয়ের মিশনে সবচেয়ে নিরবে যে ক্রিকেটারটি কাজ করে গেছেন, তিনি সম্ভবত সৌরভ! প্রায় প্রতিটি ম্যাচেই নিরবে সৌরভ ছড়ানো সৌরভের ব্যাটিং গড় অবিশ্বাস্য, ৫৮ দশমিক ৬৭! যা চলতি লীগে তৃতীয় সর্বোচ্চ, আর গুলশানের হয়ে সর্বোচ্চ! চলতি আসরে সৌরভের সংগ্রহ ৩৫৮ রান, যা গুলশানের ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ! বল হাতেও সমান উজ্জ্বল ছিলেন সৌরভ! ১২টি উইকেট নিয়ে গুলশানের ক্রিকেটারদের মধ্যে সৌরভের অবস্থান সবুজের পরেই। প্রতিটি উইকেট এর জন্য সৌরভকে খরচ করতে হয়েছে মাত্র ১৬.২৫ রান! উইকেট প্রতি রান খরচের ক্ষেত্রেও সৌরভের অবস্থান তার দলে দ্বিতীয়! যখনই দলের প্রয়োজন হয়েছে, ঠিক তখনই যেন নিজের অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করে সৌরভ বুক চিতিয়ে লড়ে গেছেন! তার এই হার না মানা মানসিকতার পুরস্কারও পেয়েছেন তিনি হাতেনাতেই! সবুজের পাশাপাশি সৌরভও চলতি মৌসুমে ম্যাচসেরা হওয়ার হ্যাট্রিক করেন।

সানশাইন / শাহজাদা


প্রকাশিত: মার্চ ২, ২০২৪ | সময়: ১২:৩৫ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর