এবার ‘নতুনদের নিয়ে’ নেপালে শিরোপা স্বপ্ন বাংলাদেশের

স্পোর্টস ডেস্ক: কিছু দিন আগে কমলাপুর বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে যুগ্ম চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এবার সাফ অনূর্ধ্ব-১৬ নারী দল নিয়ে নতুন পরীক্ষায় নামতে যাচ্ছেন সাইফুল বারী টিটু। ১ মার্চ নেপালের কাঠমান্ডুর টুর্নামেন্টেও শিরোপায় চোখ তার।
বুধবার নেপালে যাচ্ছে বাংলাদেশ দল। মাত্র ৪টি দল নিয়ে হবে এবারের সাফ অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্ট। অংশ নিচ্ছে ভারত, বাংলাদেশ, ভুটান ও নেপাল। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে সর্বোচ্চ পয়েন্ট পাওয়া ২টি দল খেলবে ফাইনালে। এই দলের মাত্র কয়েকজন ফুটবলারের আন্তর্জাতিক ম্যাচে খেলার অভিজ্ঞতা আছে। তারপরও নতুনদের নিয়ে এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন সঙ্গী করে কাঠমান্ডু যাচ্ছে মেয়েরা।
বাফুফে ভবনে মঙ্গলবার দুপুরে এ উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলন হয়েছে। শিরোপা জেতা যে কঠিন হবে, সাংবাদিকদের কাছে তা অকপটে বলেই দিলেন টিটু, ‘দলের সবার মধ্যে রসায়নটা তৈরি করতে যে সময়টা দরকার, যেমন এখানে ৬ জন ফুটবলার অনেক দিন ধরে অনুশীলন করছে, ওদের ৬ মাসের মতো পেয়েছি। কিন্তু অন্যদের একদমই পাইনি। এখানে ১ মাসের মতো সময় পেয়েছি। এটুকু প্রস্তুতি আমাদের জন্য যথেষ্ট না।’
তারপরও সবার ওপরই আস্থা রাখতে চান কোচ, ‘এই দলে অনেক প্রতিভাবান ফুটবলার আছে। সময়ের সঙ্গে সঙ্গে যারা নিজেদের মেলে ধরবেন। বেশ কিছু ফুটবলারের খেলা ভালো লেগেছে আমার। সেই হিসেবে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া লক্ষ্য হলেও দলীয় রসায়নটা এখনও পাবো না। তবে একসঙ্গে মাঠে নেমে ওরা ভালো কিছু করেও ফেলতে পারে। এজন্য আমাদের প্রথম ম্যাচটা জেতা খুবই গুরুত্বপূর্ণ।’ বাংলাদেশের প্রথম ম্যাচ নেপালের বিপক্ষে ২ মার্চ। পরের ম্যাচ ৫ মার্চ, প্রতিপক্ষ ভারত। ৮ মার্চ মুখোমুখি হবে ভুটানের। ১০ মার্চ ফাইনাল।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২৪ | সময়: ৬:১০ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর