সর্বশেষ সংবাদ :

রামেক হাসপাতালে নবজাতক রেখে উধাও তরুণ-তরুণী!

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে এক নবজাতককে রেখে পালিয়ে গেছেন তরুণ-তরুণী। নবজাতকটিকে ভর্তির কাগজ আনার কথা বলে তাঁরা দুজন হাসপাতালের বাইরে যান। এরপর তাঁরা আর ফিরে আসেননি। শনিবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে।
হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহাম্মদ বলেন, শনিবার দিবাগত রাত পৌনে আটটার দিকে হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডের নার্স ডেস্কের সামনে একটি সদ্য ভূমিষ্ঠ ছেলে বাচ্চাকে কে বা কারা রেখে পালিয়ে গেছেন।
রবিবার পর্যন্ত নবজাতকের পরিবারের সন্ধান পাওয়া যায়নি। তার খোঁজ নিতেও কেউ আসেননি। বাচ্চাটি বর্তমানে ৯ নম্বর ওয়ার্ডের হাসপাতাল কর্তৃপক্ষের তত্ত্বাবধানে আছে। বাচ্চাটি সুস্থ আছে। এ ব্যাপারে নগরের রাজপাড়া থানায় হাসপাতালের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। রামেক হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডের দায়িত্বরত এক নার্স জানান, সন্ধ্যার একটু পর ওই তরুণ-তরুণী শিশুটিকে নিয়ে হাসপাতালে আসেন। তাঁদের কাছে নবজাতকটিকে ভর্তির কোনো কাগজপত্র ছিল না। ভর্তির কাগজ আনতে বলা হলে তাঁরা দুজনই বেরিয়ে যান। আর ফিরে আসেননি। তাঁরা শিশুটির মা-বাবা ছিলেন কি না, তাও জানা যায়নি। শিশুটির ওজন একটু কম, তবে সুস্থ রয়েছে বলে জানান তিনি।
সোমবার রাজশাহী মেডিকেল হাসপাতালের জরুরি বিভাগের মেডিক্যাল অফিসার ডা. শংকর কে বিশ্বাস জানান, শিশুটি ২৬ নম্বর ওয়ার্ডে ছিলো। গতরাতে নীবিড় চিকিৎসার সময় দেখা যায় তার জন্মগত ত্রুটি রয়েছে। এজন্য হাসপাতালের ৯ নম্বর সার্জারী ওয়ার্ডে নেওয়া হয়েছে। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসক ডা. নওসাদ আলীর তত্ববধানে চিকিৎসা চলছে। পরে আইনি প্রক্রিয়ার মাধ্যমে শিশুটিকে ছোটমণি নিবাসে স্থানান্তরিত করা হবে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৭, ২০২৪ | সময়: ৬:২২ পূর্বাহ্ণ | সুমন শেখ