রাজশাহীতে “মামলা তদন্ত ও প্রতিবেদন দাখিলে ত্রুটি বিচ্যুতি নিরূপণ এবং সংশোধনের উপায়” ওয়ার্কশপ অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : 
পিবিআই রাজশাহী জেলায় “মামলা তদন্ত ও প্রতিবেদন দাখিলে ত্রুটি বিচ্যুতি নিরূপণ এবং সংশোধনের উপায়” সংশ্লিষ্ট বিষয়ে ওয়ার্কশপ শনিবার সকাল ১০টায় উপশহরস্থ পিবিআই কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে । ওয়ার্কশপটি সঞ্চালনা করেন, পুলিশ সুপার (অতিঃ ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত), পিবিআই রাজশাহীর মোঃ মনিরুল ইসলাম। ওয়ার্কশপে মূখ্যে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, রাজশাহী মোহাম্মদ ইকবাল বাহার।

 

 

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজশাহী- মোঃ সাইফুল ইসলাম, বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজশাহী- মো: মাহবুব আলম। ওয়ার্কশপে মূল প্রবন্ধ উপস্থাপক হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, রাজশাহী মারুফ আল্লাম ।

 

এই ওয়ার্কশপে মূখ্য আলোচক হিসেবে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামলা তদন্ত, সাক্ষ্য গ্রহণ, নির্ভুল পুলিশ রিপোর্ট দাখিলে ত্রুটি বিচ্যুতি নিরূপণ ও সংশোধনে করণীয় সম্পর্কে তথ্যবহুল ও জ্ঞানগর্ভ আলোচনা করেন। এছাড়াও আলোচক হিসেবে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, রাজশাহী মামলা তদন্ত, সাক্ষ্য প্রমাণ সংগ্রহ ও নির্ভুল পুলিশ রিপোর্ট দাখিল সংক্রান্তে বাস্তবতার নিরিখে জ্ঞানগর্ভ আলোচনা করেন।

 

ওয়ার্কশপের মূল প্রবন্ধ উপস্থাপক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আল্লাম মামলা তদন্ত, সাক্ষ্য গ্রহণ, নির্ভুল পুলিশ রিপোর্ট দাখিলে ত্রুটি বিচ্যুতি নিরূপণ ও সংশোধনে করণীয় সম্পর্কে সহজ ও সাবলীল ভাষায় উপস্থাপন করেন। এছাড়াও মামলার তদন্ত প্রতিবেদন দাখিলে ত্রুটি বিচ্যুতি সংশোধনের উপায় সম্পর্কে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুব আলম বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

 

তাঁদের এই দিক নির্দেশনা নিঃসন্দেহে পিবিআই’র প্রত্যেক তদন্তকারী কর্মকর্তার অভিজ্ঞতাকে আরো সমৃদ্ধ করবে এবং পিবিআই’র তদন্তের মান বৃদ্ধিতেও সহায়ক হবে বলে কর্তৃপক্ষ মনে করেন। শনিবার এই ওয়ার্কশপে অংশগ্রহণকারী হিসেবে পিবিআই রাজশাহী জেলার তদন্তকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সানশাইন / শাহ্জাদা

 


প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২৪ | সময়: ৭:১৮ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর