নিয়ামতপুরে এসএসসি দাখিল ও কারিগরীতে ২ হাজার ৩০৮ শিক্ষার্থী অংশ নিচ্ছে

নিয়ামতপুর প্রতিনিধি: সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে একযোগে মাধ্যমিক স্তরের পাবলিক পরীক্ষার প্রথম দিন শান্তিপূর্ণভাবে অতিবাহিত হয়েছে। এবারে এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষার্থী ২ হাজার ৩০৮ জন। উপজেলায় মোট ৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
নিয়ামতপুর উপজেলায় এসএসসিতে ৪টি কেন্দ্রে মোট ১ হাজার ৩১২ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। কেন্দ্র-এ নিয়ামতপুর সরকারী বহুমুখী মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৪৩৭ জন, এর মধ্যে ছাত্র ২০৭ এবং ছাত্রী ২৩০ জন, কেন্দ্র-বি নিয়ামতপুর উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৫১২জন, এর মধ্যে ছাত্র ৩০৪ এবং ছাত্রী-২০৮ জন, কেন্দ্র-সি বামইন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৩৯৫ জন, এরমধ্যে ছাত্র ২০৬ এবং ছাত্রী-১৮৯জন, কেন্দ্র ডি গাংগোর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থী ৪০৮ জন, এর মধ্যে ছাত্র-২৫৯ এবং ছাত্রী ২২১ জন। দাখিল পরীক্ষা কেন্দ্র ১টি নিয়ামতপুর আলিম মাদ্রাসায় মোট পরীক্ষার্থী ৪০১ জন, এরমধ্যে ছাত্র ২৪০ এবং ছাত্রী-১৬১ জন।
এছাড়া ভোকেশনাল শাখায় মোট পরীক্ষার্থী ৮৩ জন এর মধ্যে ছাত্র ৬২ এবং ছাত্রী ২১। প্রথমদিন বাংলা ১ম পত্র বিষয়ে অনুপস্থিত ৪ কেন্দ্রে ৪০ জন, এসএসসিতে ৮, দাখিল ২৭ জন এবং কারিগরি শাখায় ৫ অনুপস্থিত ছিল।
উপজেলার প্রত্যেক কেন্দ্র ঘুরে এবং প্রত্যেক কেন্দ্র সচিব কেন্দ্র-এ জাহাঙ্গীর কবির বাদল, কেন্দ্র-বি কেন্দ্র সচিব ভীমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম রেজা, কেন্দ্র-সি আব্দুল মালেক, কেন্দ্র-ডি অতুল চন্দ্র পাল, দাখিল তবিবর রহমান ও ভোকেশনাল আব্দুল জলিল বলেন, পরীক্ষার প্রথমদিন কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার ইমতিয়াজ মোরশেদ, সহকারী কমিশনার (ভূমি) রূপম দাস, অফিসার ইনচার্জ মাইদুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম, একাডেমীক সুপারভাইজার জাকির হোসেন পরীক্ষা কেন্দ্রগুলো পরিদর্শন করেন।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২৪ | সময়: ৬:০১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর