সর্বশেষ সংবাদ :

ফসলি জমি জবরদখল করে রাস্তা নির্মাণের অভিযোগ প্রভাবশালীদের বিরুদ্ধে

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর বদলগাছী উপজেলার সদর ইউপির গাবনা গ্রামে রাতের আঁধারে মাঠের ফসলি জমি জবরদখল করে অবৈধভাবে রাস্তা নির্মাণের অভিযোগ গ্রামের প্রভাবশালীদের বিরুদ্ধে । জমির মালিকরা বাঁধা দিলে তাদের মারপিট’সহ প্রাণনাশের হুমকী দেওয়া হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। তথ্য সংগ্রহকালে দেখা যায়, খলসী মোড় হইতে মাতাজিহাট পাকা সড়কের গাবনা গ্রামে মাহবুব রশিদ এর গোডাউন থেকে মাঠের মধ্যে দিয়ে জমির আইল গ্রামের ভিতর জয়েন ডাক্তারের বাড়ি পর্যন্ত গিয়েছে। সেই আইল দিয়ে মানুষ পায়ে হেঁটে অথবা বাইসাইকেল নিয়ে চলাচল করে। সেই আইলের দুপাশে কৃষি জমি দখল করে রাস্তা নির্মাণ করা হচ্ছে। জমির মালিকরা বাঁধা দিলে দুপক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

 

 

 

জমির মালিক গোলাম মোরশেদ, আব্দুর রশিদ গং জানান তাদের ১৮/২০ বিঘা ফসলি জমির ভিতর দিয়ে কাউকে কিছু না বলে ১১ জানুয়ারী রাতে রাস্তা নির্মাণ কাজ শুরু করে প্রতিপক্ষ আইয়ুব হোসেন, লুৎফর রহমান, আসলাম হোসেন গং। বিষয়টি নিয়ে সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন সমাধানের লক্ষ্যে দুপক্ষকে নিয়ে গ্রামে শালিস বসে কোন সমাধান হয়নি। থানায় লিখিত অভিযোগ দিয়ে কোন সুফল না পাওয়ায় গত ৮ ফেব্রুয়ারি গোলাম মোরশেদ বাদী হয়ে কোর্টে মামলা দায়ের করেন।

 

 

রাস্তা নির্মাণকারী প্রতিপক্ষ আসলাম’সহ কয়েক জনের সঙ্গে কথা বললে তাঁরা জানান, ঐ পথে আগে রাস্তা ছিল কেটে ফেলা হয়েছে। গ্রামবাসীর চলাচলের জন্য রাস্তাটি খুবই প্রয়োজন। হঠাৎ কেউ অসুস্থ হয়ে পড়লে বা জরুরী প্রয়োজনে রাস্তার সংকটে বিপদে পড়তে হয় গ্রামবাসীকে। রাস্তা নির্মাণে যারা জমি দিতে রাজি নয় তাদেরকে আমরা জমি বদল দিতেও রাজি।

জানতে চাইলে থানা অফিসার ইনচার্জ মো. মাহবুবুর রহমান বলেন, বিষয়টি সদর ইউপি চেয়ারম্যান সমাধানের দায়িত্ব নিয়েছে।

সদর ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, বিষয়টি নিয়ে দুই দিন শালিস বসেছিলাম। আবারো শিঘ্রই বসা হবে প্রয়োজনে বাদী পক্ষের যে পরিমাণ জমি রাস্তায় যাবে সমাধানের লক্ষ্যে তা বিনিময় করা হবে।

সানশাইন / শামি


প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২৪ | সময়: ৬:২০ অপরাহ্ণ | Daily Sunshine