সর্বশেষ সংবাদ :

শ্রীলঙ্কার বলে-ব্যাটে প্রথমদিনেই নাকাল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক: শুক্রবার থেকে শুরু হওয়া কলম্বো টেস্টের প্রথম দিনেই শ্রীলঙ্কার বলে-ব্যাটে নাকাল হয়েছে আফগানিস্তান। টস হেরে ব্যাট করতে নামা আফগানিস্তানকে প্রথমে তারা অলআউট করে ১৯৮ রানে। এরপর ব্যাট করতে নেমে ১৪ ওভারে বিনা উইকেটে ৮০ রান তুলে প্রথমদিন শেষ করে। দিমুথ করুণারত্নে ৭ চারে ৪২ ও নিশান মদুশঙ্ক ৬ চারে ৩৬ রানে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল শনিবার দ্বিতীয় দিনে আবার ব্যাট করতে নামবেন।
তার আগে বল হাতে আফগানিস্তানকে ভোগান বিশ্ব ফার্নান্দো, আসিথা ফার্নান্দো ও প্রবথ জয়সুরিয়া। তারা তিনজনে আফগানদের ১০টি উইকেট ভাগাভাগি করে নেন। তার মধ্যে বিশ্ব ফার্নান্দো ১২ ওভারে ১ মেডেনসহ ৫১ রান দিয়ে নেন ৪টি উইকটে। আসিথা ১৪.৪ ওভারে ১ মেডেনসহ ২৪ রান দিয়ে নেন ৩টি উইকেট। আর প্রবথ ২৫ ওভার বল করে ৭ মেডেনে ৬৭ রান দিয়ে নেন ৩টি উইকেট।
আফগানিস্তানের হয়ে শুরুতে একপ্রান্ত আগলে লড়াই করেন রহমত শাহ। ওয়ান ডাউনে নামা এই ব্যাটসম্যান আউট হন সর্বোচ্চ ৯১ রান করে। ১৩৯ বল খেলে ১৩ চারে এই রান করেন তিনি। মাত্র ৯ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। এর বাইরে নুর আলী জাদরান করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রান। এছাড়া ইকরাম আলী খিল ও কায়েস আহমদ ২১টি করে রান করেন। তাদের ব্যাটে ভর করে শূন্যরানেই উইকেট হারানো আফগানিস্তান ৬২.৪ ওভারে ১৯৮ পর্যন্ত যেতে পারে।


প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪ | সময়: ৫:৪৫ পূর্বাহ্ণ | সুমন শেখ