সর্বশেষ সংবাদ :

বিপিএল থেকে মাশরাফির বিরতি

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরে ইনজুরি নিয়ে খেলছেন সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এ নিয়ে চারদিকে আলোচনা-সমালোচনা হচ্ছিলো। নিজেও পারফর্ম করতে পারছিলেন না সিলেট অধিনায়ক। এবার আসর থেকেই বিরতিতে গেলেন মাশরাফি।
বুধবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে তার দল সিলেট স্ট্রাইকার্স। দলটি আরও জানিয়েছে, রাজনৈতিক ব্যস্ততার কারণেই মাশরাফির এই বিরতি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে সাংসদ হয়েছেন এই ক্রিকেটার। এ বার পেয়েছেন হুইপের দায়িত্ব। বিবৃতিতে সিলেট জানায়, ‘হুইপ হিসেবে জাতীয় সংসদে দায়িত্ব নেওয়ার জন্য চলতি বিপিএল থেকে বিরতিতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন সিলেট অধিনায়ক। রাজনৈতিক ব্যস্ততার মাঝে সুযোগ পেলে টুর্নামেন্টের সামনের দিকে খেলার জন্য ফিরতে পারেন তিনি।’
মাশরাফি আবার কবে ফিরবেন এ বিষয়ে কিছু জানায়নি গেলবারের রানার্সআপ দলটি। তবে ব্যস্ততার ফাঁকে যদি সুযোগ হয় তাহলে মাঠে দেখাও যেতে পারে নড়াইল এক্সপ্রেসকে। এদিকে মাশরাফি বিরতিতে যাওয়ায় সিলেটের নেতৃত্বে দেখা যাবে সহ-অধিনায়ক মোহাম্মদ মিথুনকে। সিলেটের সবশেষ ম্যাচে ফরচুন বরিশালের বিপক্ষে একাদশে জায়গা হয়নি ব্যাট হারে ব্যর্থতার বৃত্তে বন্দি থাকা মিঠুনের। এবার তিনিই সামলাবেন নেতৃত্ব। সিলেটের পরের ম্যাচে ২ ফেব্রুয়ারি দুর্দান্ত ঢাকার বিপক্ষে নেতৃত্বে দেখা যাবে তাকে।
গেল আসরে বল হাতে বেশ অবদান রেখেছিলেন মাশরাফি। তবে এবার তেমনভাবে জ্বলে উঠতে পারেননি বাংলাদেশের সাবেক অধিনায়ক। পুরো আসরে বেশ নড়বড়ে দেখা গেছে তাকে। মাশরাফির বিবর্ণ পারফরম্যান্সে খুবই বাজে অবস্থা সিলেটেরও। আসরে পাঁচটি ম্যাচ খেলে সবগুলোতেই হেরেছে দলটি।
সবগুলো ম্যাচে বোলিংও করেননি মাশরাফি। বোলিং করলেও শর্ট রান আপে দৌড়াতে দেখা গেছে তাকে। বিপিএলে তার খেলা নিয়ে এর আগে সমালোচনা করেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার মোহাম্মদ আশরাফুল ও আকরাম খানরা।


প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২৪ | সময়: ৭:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর