রাজশাহীর চারঘাটে ভাঙ্গা রেলপাত: অল্পের জন্য রক্ষা পেল বরেন্দ্র এক্সপ্রেস

স্টাফ রিপোর্টার : উত্তরের চিলাহাটি থেকে ছেড়ে আসা রাজশাহী অভিমুখি যাত্রীবাহী বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি অল্পের জন্য রক্ষা পেয়েছে। রাজশাহীর নন্দনগাছী স্টেশন এলাকায় ভাঙা রেললাইনের কারনে রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে।
পরে ভাঙা রেললাইন মেরামতের দেড় ঘণ্টা পর রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়। সোমবার বেলা ১১টার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার নন্দনগাছী স্টেশনের কাছে এ ঘটনা ঘটে।
পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার (জিএম) অসীম কুমার তালুকদার জানান, রাজশাহীর নন্দনগাছিতে রেল লাইনের একটি রেলপাত ভেঙে গেছে। রেললাইনটি মেরামত করা হয়েছে। তিনি জানান রেললাইন ভাঙা থাকায় অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা ও ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পায় রাজশাহী-চিলাহাটি রুটে চলাচলকারী বরেন্দ্র আন্তঃনগর এক্সপ্রেস।
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে চিলাহাটি থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসে বরেন্দ্র আন্তঃনগর এক্সপ্রেস। তবে রাজশাহীর চারঘাট উপজেলার নন্দনগাছী স্টেশন এলাকায় রেললাইন ভাঙা থাকায় দুর্ঘটনায় পড়তে যাচ্ছিল ট্রেনটি। এ সময় স্থানীয়রা তাৎক্ষণিকভাবে দূর থেকে লাল পতাকা দেখিয়ে ট্রেনটিকে আগেই থামিয়ে দিতে সক্ষম হন। এতে অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনটি।
পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক জানান, রেললাইনের একটি পাত কোনোভাবে ভেঙে গিয়েছিল। ঘটনার পর খবর পেয়ে তাদের প্রকৌশলীরা নিজস্ব টিম নিয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে রেললাইন মেরামত করেন। তিনি জানান লাইন মেরামতের কাজ শেষ হলে দুপুর সাড়ে ১২টার পর থেকে রাজশাহীর সঙ্গে সারা দেশের রেলপথ যোগাযোগ আবারও স্বাভাবিক হয়। কীভাবে রেলের পাত ভেঙেছে সেটি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান পশ্চিমাঞ্চল রেলওয়ের শীর্ষ এই কর্মকর্তা।


প্রকাশিত: জানুয়ারি ৩০, ২০২৪ | সময়: ৬:৩৭ পূর্বাহ্ণ | সুমন শেখ