১৯টি প্রতিষ্ঠান নিয়ে রোভার মুট ডে-ক্যাম্প রাজশাহীতে

স্টাফ রিপোর্টার : সুবর্ণ জয়ন্তীর অঙ্গীকার স্মার্ট বাংলাদেশ গড়বে রোভার এই স্লোগানকে সামনে রেখে সারা বাংলাদেশে সুবর্ণ জয়ন্তী ডে-ক্যাম্পের অংশ হিসেবে বাংলাদেশ স্কাউটস রাজশাহী জেলা রোভারের ডে-ক্যাম্প ও বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার সকাল থেকে শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজ মাঠে ১৯ টি কলেজের ২৩০ জন রোভার স্কাউট সদস্যদের সক্রিয় অংশ গ্রহণের মধ্যে দিয়ে দিনব্যাপী এ কর্মসূচি পালন করা হয়।
জাতীয় ও রোভার পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.মো: আনারুল হক প্রামানিক।
প্রধান স্কাউট ব্যত্তিত্ব হিসাবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় রোভার নেতা প্রতিনিধি ড.মো: জহিরুল ইসলাম, এএলটি প্রফেসর ড. হাসনা আরা বেগম, রাজশাহী জেলা রোভার সম্পাদক ( ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মুস্তাফিজুর রাহমান। এছাড়াও অন্যান্য স্কাটউটাররা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি প্রফেসর ড. আনারুল হক প্রামানিক রোভার সদস্যদের উদ্দেশ্যে বিভিন্ন দিক নির্দেশনামুলক ও তাদের উজ্জীবিত করতে বক্তব্য রাখেন। বাংলাদেশ গড়তে রোভার সদস্যদের যোগ্য ও স্মার্ট হিসেবে নিজেকে গড়ে তোলার আহবান জানান।
তিনি বলেন, তোমরা এই স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য হিসেবে দেশ গড়ার কাজে নিবেদিত প্রাণ কর্মী হিসেবে কাজ করবে এবং মানুষের সেবায় আত্মনিয়োগ করবে। একজন আদর্শ নাগরিক হিসেবে তোমাদের দায়িত্ব নিয়ে দেশের কল্যাণে কাজ করতে হবে, সাধারণ শিক্ষার্থীর থেকে রোভার স্কাউটের শিক্ষার্থীরা সকল দিক দিয়ে এগিয়ে থাকে।
উক্ত অনুষ্ঠানে রাজশাহী কলেজ, গোদাগাড়ী সরকারি কলেজ, মোহনপুর সাকারি কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী শিক্ষাবোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজ, রাজশাহী মহিলা কলেজ,শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজ, রাজশাহী কোর্ট কলেজ, পুলিশ লাইনস্ স্কুল এন্ড কলেজ, রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট, থ্রী স্টার ওটেন, রাজশাহী বিশ্বিবদ্যালয়, নিউ গভঃ ডিগ্রী কলেজ, রাজশাহী মহিলা পলিটেকনিক গার্ল-ইন, শাহ্দৌলা সরকারি কলেজ, পদ্মা ওপেনের রোভার স্কাউটের সদস্যরা উপস্থিত ছিলেন।


প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২৪ | সময়: ৬:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ