রাজশাহীতে ১১তম সেপ স্টাডি ইন ইন্ডিয়া শিক্ষা মেলা রবিবার

স্টাফ রিপোর্টার:

১১তম ভারত শিক্ষা মেলা ২৮ জানুয়ারী হোটেল এক্স রাজশাহীতে সেফ ইভেন্ট এন্ড মিডিয়া প্রাইভেট লি: এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভারতীয় শিক্ষা মেলার আয়োজনের জন্য ভারতের প্রায় ৩০টি বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দল নিয়ে আসছে। ইভেন্টের ফোকাস হবে “বিভিন্ন বৃত্তির অধীনে শিক্ষার্থীদের ভারতে পড়াশোনা করার জন্য আমন্ত্রণ জানানো”।

 

সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত হওয়া শিক্ষা মেলার ছবি

 

রাজশাহীতে শিক্ষা মেলায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে ৩০ এর বেশি ভারতের উচ্চ র‌্যাঙ্কযুক্ত বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলিকে প্রদর্শন করা হবে। প্রতিষ্ঠানের কর্মকর্তারা সঠিক কোর্স বেছে নিতে এবং ভর্তি সংক্রান্ত হালনাগাদ ও সঠিক তথ্য শেয়ার করার মাধ্যমে শিক্ষার্থীদের কাউন্সেলিং করবেন।

সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত হওয়া শিক্ষা মেলার ছবি

 

ইন্ডিয়া শিক্ষা মেলা শিক্ষার্থীদের তাদের পছন্দের বিশ্ববিদ্যালয় বা কলেজে অন-স্পট আবেদন করার একটি অনন্য সুযোগ প্রদান করবে এবং ১০০ ভাগ মেধা-ভিত্তিক বৃত্তি প্রদান করবে।

 

ভারত ঘনিষ্ঠ ভৌগলিক প্রতিবেশী দীর্ঘ ভূমি ও সমুদ্রসীমা ভাগ করে নিয়েছে যার মাধ্যমে বাণিজ্য ও সাংস্কৃতিক সম্পর্ক ইতিহাস জুড়ে বিকাশ লাভ করেছে। এই দেশগুলির নৈকট্য এবং সাশ্রয়ী মূল্যের টিউশন ফি ছাড়াও, সাংস্কৃতিক ঘনিষ্ঠতা অভিভাবকদের তাদের ওয়ার্ড সম্পর্কে আরও নিরাপদ বোধ করে, যা ভারতের দিকে রওনা হওয়া শিক্ষার্থীদের ক্রমবর্ধমান সংখ্যার প্রধান কারণ।

 

তদুপরি, দূরের দেশগুলির থেকে ভিন্ন, যে অভিভাবকরা তাদের সন্তানদের ভারতে পাঠাতে চান তারা তাদের ওয়ার্ড নথিভুক্ত করার আগে একাডেমিক প্রতিষ্ঠানগুলিতে যেতে পারেন।

এই ভারত শিক্ষা মেলা ভারতে উপলব্ধ সুযোগ সম্পর্কে বাঙালি যুবকদের অবহিত করতে সাহায্য করবে।বিস্তারিত জানতে কল করুন-০০৮৮০-০১৯৪৮৪৭৮৩৩৭।

সানশাইন / শামি


প্রকাশিত: জানুয়ারি ২৬, ২০২৪ | সময়: ৮:৫৬ অপরাহ্ণ | Daily Sunshine