লাইনে দাড়িয়ে ভোট দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, বাঘা : রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের নৌকার মাঝি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সাধারণ জনতার সাথে লাইনে দাড়িয়ে ভোট দিয়েছেন। রবিবার সকাল সাড়ে ৮ টার সময় তাঁর নিজ কেন্দ্র বাঘার আড়ানী পৌর এলাকার রুস্তমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় তিনি ভোট প্রদান করেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এ আসন থেকে পর-পর তিনবার নির্বাচিত সংসদ ও দুই বারের সফল পররাষ্ট্র প্রতিমন্ত্রী। তবে এবার তাঁকে ৬ জন প্রার্থীর সাথে লড়াই করে ভোট যুদ্ধে নামতে হয়েছে। এদিক থেকে নৌকার জোয়ারে প্রতিযোগিতার আভাস দিচ্ছে স্বতন্ত্র প্রার্থীর কাঁচি। এখানে যিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তিনি হলেন সাবেক সংসদ রাহেনুল হল রায়হান। দলীয় মনোনয়ন না পাওয়ার আক্ষেপ নিয়ে এবার দিয়ে মোট তিনবার নৌকার বিপরিদে তিনি ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।
সরেজমিন ঘুরে লক্ষ করা গেছে, চারঘাট-বাঘার ১১৮ টি কেন্দ্রের মধ্যে বাঘা উপজেলার একটি কেন্দ্রে বাজুবাঘা ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আরিফপুর কেন্দ্র ছাড়া সকল কেন্দ্রে সুষ্ট ও সুন্দর পরিবেশে দিনব্যপী ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। এই কেন্দ্রে সকাল সাড়ে ৯ টার দিকে স্বতন্ত্র প্রার্থীর কর্মী ও সাবেক বহিস্কৃত রাজশাহী জেলা ছাত্রলীগ সভাপতি রাকিবুল ইসলাম রানা ও তার ভাই রনি,মিজান,বুলবুল মান্নান,জনি ,লতিব ও মনির সহ ১০-১২ জনের একটি সংঘ্যবদ্ধ দল নৌকার কর্মী রেজাউল করিম (৩২)ও মিশন সরকার (৩০) কে মারপিট করে আহত করে। আহতরা স্থানীয় বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্ল্রেক্্ের চিকিৎসা নিয়েছেন।
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম স্থানীয় গণমাধ্যম কর্মীদের বলেন, আমি বাঘার রুস্তমপুর কেন্দ্রে নিজের ভোট দিলাম। আশা করছি সকল ভোটারটা উৎসব মুখর পরিবেশে ভোট প্রদান করবেন। তিনি বাজুবাঘা ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আরিফপুর কেন্দ্রে তাঁর কর্মীদের মারপিট করার ঘটনা নিয়ে দু:খ প্রকাশ করেন এবং এ বিষয়ে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সু-দৃষ্টি কামনা করেন।


প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪ | সময়: ৫:৪২ পূর্বাহ্ণ | সুমন শেখ