নাটোর-৪ বড়াইগ্রাম-গুরুদাসপুর আসন জাতীয় পার্টির প্রার্থী আলাউদ্দিন মৃধার নির্বাচন বর্জনের ঘোষণা

বড়াইগ্রাম প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের জাতীয় পার্টির (জাপা) প্রার্থী ও জেলা সভাপতি আলাউদ্দিন মৃধা।
ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগি ও নাটোরের অন্যান্য আসনে জেলা জাতীয় পার্টির মতের বাইরে ত্যাগী নেতাদের বাদ দিয়ে মনোনয়ন দেয়া সহ নানা বিষয়ে দলের হাই কমান্ডের প্রতি ক্ষুব্ধ হয়ে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান।
একই সঙ্গে আগামী নির্বাচন পর্যন্ত জেলা জাতীয় পার্টির সকল কার্যক্রমও স্থগিত করা হয়েছে বলেও তিনি জানান। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বনপাড়া বাজারে জেলা জাতীয় পার্টির অস্থায়ী কার্যালয়ে নেতাকর্মীদের নিয়ে মতবিনিময় শেষে ব্রিফিংয়ে এ ঘোষণা দেন তিনি।
এ সময় জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক রকিব উদ্দিন কমল, নাটোর পৌর জাতীয় পার্টির সভাপতি আবদার হোসেন, বড়াইগ্রাম উপজেলা সভাপতি জালাল উদ্দিন, সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, বনপাড়া পৌর সভাপতি সাইফুল ইসলাম, বড়াইগ্রাম পৌর সভাপতি সোহরাব হোসেন মাষ্টারসহ বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।
ব্রিফিংয়ে আলাউদ্দিন মৃধা বলেন, ‘মনোনয়ন বাণিজ্যের কারণে নাটোর-১ ও নাটোর-২ আসনে দলের দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীদের অবমূল্যায়ন করা হয়েছে। ত্যাগী নেতাদের বাদ দিয়ে মনোনয়ন দেয়া হয়েছে অনুপ্রবেশকারীদের। নির্বাচনের পর এ বিষয়ে পদক্ষেপ না নিলে জেলা জাতীয় পার্টির সবাই একযোগে পদত্যাগ করবেন বলে তিনি জানান।
এছাড়া ৫০-৬০টি আসনের দাবি থাকলেও শেষ মুহুর্তে মাত্র ২৬টি আসন দেয়া হয়েছে। দলের অধিকাংশ নেতাকর্মীরা নির্বাচন বর্জনের পক্ষে থাকলেও কিছু নেতারা দলের চেয়ারম্যান জিএম কাদেরকে ভূল পথে পরিচালিত করে, বিভিন্ন আশা-আকাঙ্খা দেখিয়ে ও ব্ল্যাকমেইল করে নির্বাচনে থাকার ঘোষণা দেওয়ায় নিয়েছেন। তাই নির্ধারিত দিনে মনোনয়ন প্রত্যাহার করতে না পারায় আজ আমি নির্বাচন বর্জনের ঘোষণা দিলাম।’
নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে আওয়ামী লীগের ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী (নৌকা), আওয়ামী লীগ দলীয় স্বতন্ত্র আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস (ট্রাক) ও জাহিদুল ইসলাম (ঈগল), তৃণমূল বিএনপির আব্দুল খালেক সরকার (সোনালী আঁশ), বাংলাদেশ কংগ্রেসের শান্তি রিবারু (ডাব), বিএনএমের গাজী আবু সায়েম রতন (নোঙর), জাতীয় পার্টি জেপির এস এম সেলিম রেজা (বাই সাইকেল) ও স্বতন্ত্র সুজন আহম্মেদ (দোলনা) প্রতীকে নির্বাচন লড়ছেন।


প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩ | সময়: ৫:৪৬ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর