সর্বশেষ সংবাদ :

ভোটের মাঠে বিরামহীন শাহরিয়ার

নুরুজ্জামান, বাঘা: চতুর্থবার নৌকার প্রতীক পেয়ে রাজশাহীর বাঘা-চারঘাট আসনের নির্বাচনী মাঠে ছুটছেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি চলছেন বিরামহীন; যাচ্ছেন বাড়ি বাড়ি দ্বারে দ্বারে। ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করছেন, ভোট চাইছেন আওয়ামী লীগের প্রতীক নৌকায়। এই নির্বাচনে তিনি শত কিলোমিটার পথ হাঁটার প্রত্যয় ব্যক্ত করে নেমেছেন প্রচারণায়।
শাহরিয়ার আলম শানশাইনকে বলেন, ৭১ এর পরে তিনিই প্রথম (২০০৮ সালে) এই আসনে নৌকার বিজয় ছিনিয়ে আনতে সক্ষম হয়েছিলেন। সাফল্যটি ধরে রাখা তিনি ও আওয়ামী লীগের সকল নেতা-কর্মীর দায়িত্ব। ২০১৪ সালে তিনি দ্বিতীয়বার বিজয়ী হয়ে সরকারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী হন। ২০১৮ নৌকা প্রতীক বিজয়ী হয়ে দ্বিতীয়বার পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তিনি দুইবার বর্তমান সরকারের সফল পররাষ্ট্র প্রতিমন্ত্রী। এ কারণে তিনি মনে করেন, তাঁর ওপর এখন অনেক দায়িত্ব নৌকা প্রতীকের বিজয় নিশ্চিত করা নিয়ে। তবে তিনি এ কাজে আওয়ামী লীগের নেতাকর্মী সহ ভোটারদের সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন।
তিনি আবারো জয়ের লক্ষ্য নিয়ে প্রতিদিন ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন এলাকার এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের সাথে কুশল বিনিময় করছেন, নৌকায় ভোট চাচ্ছেন।
স্থানীয়রা জানান, শাহরিয়ার আলম যখন যে এলাকায় যাচ্ছেন তখন সাথে নিচ্ছেন ঐসব এলাকার স্থানীয় নেতা-কর্মীদের। শুনছেন ভোটারদের চাওয়া পাওয়া ও অভাব-অভিযোগের কথা। এদিক থেকে কখনো-কখনো প্রশ্নবিদ্ধ হতে হচ্ছে এলাকা ভিত্তিক স্থানীয় নেতাদের। তারা পড়ছেন চাপের মুখে। তবে যেখানে যে সমস্যায় থাকুক না কেন, তাৎক্ষণাত সেটির তালিকা হচ্ছে, নির্বাচন পরবর্তী সময়ে তা সমাধানের আশ্বাসও দিচ্ছেন তিনি।
সরেজমিন লক্ষ্য করা গেছে, ২০ ডিসেম্বর দিনব্যাপী তিনি নৌকায় প্রতীকে ভোট চেয়েছেন বাঘা উপজেলার বাউসা ইউনিয়নের সকল ওয়ার্ড এবং পাড়া-মহল্লায়। এ সময় তিনি ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা লক্ষ্য করেছেন। অনেকেই তাদের প্রিয় নেতাকে কাছে পেয়ে জড়িয়ে ধরছেন। তিনি একটি মোড়ে গিয়ে এলাকার মুরব্বীদের সাথে কুশল বিনিময় কালে তাঁরা বলেন, আপনি প্রতিটি এলাকায় যেভাবে উন্নয়ন করেছেন তা থেকে আপনার ভোট চাইতে আসার দরকার ছিল না। তারপরও এসেছেন। এজন্য আমরাও খুশি হয়েছি। তবে দলীয় মনোনয়ন না পেয়ে যেসব নেতারা জোটবেঁধে একজনকে স্বতন্ত্র প্রার্থী দাঁড় করিয়ে তার পেছনে ছুটছেন তার একটি বিহিত চাই।
এসময় শাহরিয়ার আলম তাদের সান্ত্বনা দিয়ে সকলের কাছে দোয়া প্রত্যাশা করে বলেন, ধৈর্য হারাবেন না, আপনারা পাশে থাকলে কোন অপশক্তি নৌকাকে পরাজিত করতে পারবে না। জয় আমাদের হবেই হবে।
উল্লেখ, রাজশাহী ৬ চারঘাট-বাঘা আসনে এবার মোট ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এরমধ্যে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বঞ্চিত একজন নেতা রায়হানুল হক স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। বাঁকি ৫ জন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থী হয়ে এলাকায় প্রচারণায় আছেন।


প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২৩ | সময়: ৬:৩৫ পূর্বাহ্ণ | সুমন শেখ