রাবির ডিন ও সিন্ডিকেট নির্বাচনে জয়ী হলেন যারা

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডিন নির্বাচনে ১২টি অনুষদের ৬টিতে জয়লাভ করেছে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল)। ৪টিতে জয় পেয়েছে জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজ (সাদা প্যানেল)। বাকি ২টি সাদা প্যানেলের স্বতন্ত্র প্রার্থী জয়লাভ করেছেন। সে হিসেবে সাদা ও হলুদ প্যানেল সমান সংখ্যক পদে জয়ী হয়েছেন।

 

 

 

 

এছাড়াও রাবির সর্বোচ্চ নীতিনির্ধারণী পর্ষদ সিন্ডিকেটের শিক্ষক প্রতিনিধি নির্বাচনে প্রাধ্যক্ষ, অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক ৫টি পদের সকল পদে সদস্য নির্বাচিত হয়েছেন মুক্তিযুদ্ধের চেতনায় ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল)।

ডিন নির্বাচনে হলুদ প্যানেল থেকে আইন অনুষদে আইন বিভাগের আবু নাসের মো. ওয়াহিদ, বিজ্ঞান অনুষদে গণিত বিভাগের ড. নাসিমা আখতার, ব্যবসা শিক্ষা অনুষদে ফাইন্যান্স বিভাগের অধ্যাপক ড. এ. এস. এম. কামরুজ্জামান, সামাজিক বিজ্ঞান অনুষদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক এস. এম. একরাম উল্লাহ, প্রকৌশল অনুষদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক বিমল কুমার প্রামাণিক, ভূ-বিজ্ঞান অনুষদে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক এ. এইচ. এম. সেলিম রেজা জয় লাভ করেছেন।

অন্যদিকে সাদা প্যানেল থেকে কলা অনুষদে ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল হোসেন, জীববিজ্ঞান অনুষদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. গোলাম মোর্তুজা, ফিসারিজ অনুষদে ফিসারিজ বিভাগের অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান মন্ডল ও ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদে ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. খন্দকার মো. মোজাফফর হোসেন জয় লাভ করেছেন।

অপরদিকে সাদা প্যানেলের স্বতন্ত্র থেকে জয়লাভ করেছেন চারুকলা অনুষদের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের অধ্যাপক মোহাম্মদ আলী ও ও কৃষি অনুষদে এগ্রোনোমি অ্যান্ড এগ্রিকালচারাল এক্সটেনশন বিভাগের অধ্যাপক আরিফুর রহমান।

 

 

 

 

অন্যদিকে এবারের সিন্ডিকেট সদস্যরা হলেন প্রাধ্যক্ষ ক্যাটাগরিতে এ. কে. এম. মাহমুদুল হক, অধ্যাপক ক্যাটাগরিতে রসায়ন বিভাগের হাসান মাহমুদ, সহযোগী অধ্যাপক পদে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের খন্দকার খালিদ বিন ফেরদৌস, সহকারী অধ্যাপক পদে ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের রাকিবুল ইসলাম, প্রভাষক পদে পদার্থবিজ্ঞান বিভাগের মো. রিজু খন্দকার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, রোববার (১৭ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে অনুষ্ঠিত এ নির্বাচনের ভোট গণনা শেষে ফলাফল জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩ | সময়: ৭:২২ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর