চাঁপাইনবাবগঞ্জে দুই লাখেরও বেশি শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
আগামী ১২ ডিসেম্বর চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায় ২ লাখ ১৮ হাজার ৭২ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল। আজ সোমবার (১১ ডিসেম্বর) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের মিলনায়তনে জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় এই কথা বলেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আনজিম মাকসুদ।

 

 

 

 

 

 

মেডিকেল অফিসার ডাঃ আনজিম মাকসুদ বলেন; এবারের ক্যাম্পেইনে জেলাজুড়ে ১ হাজার ২০৪টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৯১ হাজার ৪৩৪ জন শিশুকে ১টি লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এছাড়াও ৬ থেকে ১১ মাস বয়সী ২৬ হাজার ৬৩৮ জন শিশুকে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।
তিনি আরো বলেন, ভিটামিন ‘এ’ দেহের স্বাভাবিক বৃদ্ধিতে সহায়তা করে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় এবং শিশুর মৃত্যুর ঝুঁকি কমানোসহ চোখের দৃষ্টিশক্তি বৃদ্ধি পায়।

 

 

 

 

 

 

 

মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন; ইপিআই সুপারিনটেনডেন্ট আমিরুল ইসলাম জীবন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শহীদুল হুদা অলক, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের এমরান ফারুক মাসুম, সিটি প্রেসক্লাবের সভাপতি সাজেদুল হক সাজুসহ জেলার গণমাধ্যম কর্মীরা ।

 

 

 

 

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২৩ | সময়: ৮:১৪ অপরাহ্ণ | Daily Sunshine