নওগাঁ-২ আসনে নৌকা ও জাপার প্রার্থীকে শোকজ

নওগাঁ প্রতিনিধি: নির্বাচনী আচরনবিধি লঙ্ঘনের অপরাধে নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার ও একই আসনের জাতীয় পার্টির প্রার্থী তোফাজ্জল হোসেনকে কারন দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচন অনুষন্ধান কমিটি।
মঙ্গলবার বিকেলে দুইজনকে আলাদা পত্রের মাধ্যমে বিষয়টি অবহিত করা হয়েছে।
নওগাঁ-২ আসনের নির্বাচন অনুষন্ধান কমিটির চেয়ারম্যান সিনিয়র সহকারী জজ আহসান হাবিব বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, ৩০ নভেম্বর তারিখে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী সংসদ সদস্য শহিদুজ্জামান সরকারের উপস্থিতিতেই দলীয় নেতাকর্মীরা মটোরসাইকেল শোডাউন করে। আর ৩ ডিসেম্বর থেকে কয়েকদিন জাতীয় পার্টি প্রার্থী অ্যাডভোকেট তোফাজ্জাল হোসেনের লোকজন রঙ্গিন ব্যানার ফেস্টুন লাগিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করেন। তা বিভিন্ন গনমাধ্যম সহ অন্যান্য মাধ্যমে উঠে আসে। যা নির্বাচনী আচরবিধি মালার ২০০৮ এর ৬ (ঘ) ও ১২ নং বিধির সুস্পষ্ট লঙ্ঘন।
তাই আগামী ১০ ডিসেম্বর দুপুরে অস্থায়ী সিনিয়র সহকারী জজ আদালতের কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হয় ওই চিঠিতে।
তবে বিষয়টি নিশ্চিতে শহিদুজ্জামান সরকার ফোন রিসিভ করেন নি।
অ্যাড. তোফাজ্জল হোসেন জানান, তিনি মিছিল মিটিং করেননি। বরং অন্যরা আচরনবিধি ভঙ্গ করছেন। কেবলমাত্র নিজ আসনে জাতীয় পার্টির একটি দলীয় অফিস উদ্বোধন করেছেন বলেও জানান তিনি।
এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মাওলা ঘটনার সত্যতা শিকার করেছেন। তবে এর চেয়ে বেশি কিছু বলতে রাজি হননি তিনি।


প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ | সময়: ৬:৪১ পূর্বাহ্ণ | সুমন শেখ