বিএনপি নেতা মন্টু দল থেকে বহিষ্কার

স্টাফ রিপোর্টার : দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুষ্পষ্ট অভিযোগের ভিত্তিতে রাজশাহীর মতিউর রহমান মন্টুসহ দুই নেতাকে বহিষ্কার করেছে বিএনপি। তিনি বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।
বহিষ্কার হওয়া অপর নেতার নাম দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু। তিনি ঢাকার ধামরাই পৌরসভা বিএনপির সভাপতি ছিলেন। শুক্রবার (২৪ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপি সহ-দপ্তর সম্পাদক মুনির হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার কারণে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু এবং ঢাকার ধামরাই পৌর বিএনপির সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জুকে দলের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
মতিউর রহমান মন্টু বলেন, ‘তিনি এখন বিএনএমের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান হয়েছি। রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসন থেকে এবার নির্বাচন করতে আগ্রহী।’
তিনি বলেন, ‘বিএনপির জন্য তিনি অনেক ত্যাগস্বীকার করেছেন। কিন্তু বিএনপি তাকে মনোনয়ন দেয়নি। তাকে মূল্যায়ন করেনি। বিএনপিতে এখন টাকার বিনিময়ে পদ বিক্রি হচ্ছে। ওই দল করার মত পরিবেশ নেই। তাই বাধ্য হয়ে দল ছেড়েছি।’


প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২৩ | সময়: ৬:২৫ পূর্বাহ্ণ | সুমন শেখ