সর্বশেষ সংবাদ :

অনলাইনে লুঙ্গি কিনে প্রতারণা করায় রাজশাহীর সাইবার ট্র্যাইব্যুনালে একজনের কারাদণ্ড

স্টাফ রিপোর্টার : অনলাইনে লুঙ্গি কিনে টাকা পরিশোধ না করায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় রাজশাহীতে একজনকে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান এ রায় দেন। একই সঙ্গে তাকে আরও ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম আমজাদ হোসেন কিরন (৪৪), তিনি যশোর শহরের ঘোষপাড়া বিবি রোডের বাসিন্দা। সাইবার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলার বাদীর নাম বুলবুল হোসেন। তিনি সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার বাসিন্দা। বুলবুল লুঙ্গি তৈরি করেন। ফেসবুকের (অনলাইন) মাধ্যমে তিনি লুঙ্গির অর্ডার নিয়ে বিভিন্ন স্থানে পাঠিয়েও থাকেন।
আসামি আমজাদ হোসেন ২০২০ সালের মে মাসে ফেসবুকের মাধ্যমে বুলবুলের সঙ্গে যোগাযোগ করে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে তিন লাখ ৩২ হাজার ২৮২ টাকার লুঙ্গি নিয়েছিলেন। কিন্তু তিনি মূল্য পরিশোধ না করে প্রতারণা করেন। এ অভিযোগে ওই বছরের ২৪ জুলাই বেলকুচি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন বুলবুল।
আদালতে বিচার চলাকালে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। তাই আদালত তাকে দুটি ধারায় এক বছর করে সশ্রম কারাদণ্ড এবং পাঁচ লাখ টাকা করে জরিমানা করেন। জরিমানার প্রতি পাঁচ লাখ টাকা পরিশোধ না করলে আরও তিন মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। আর দুটি ধারার কারাদণ্ড একসঙ্গে চলবে বলে আদালত রায়ে উল্লেখ করেছেন।


প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২৩ | সময়: ৫:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ