শহীদ এএইচএম কামারুজ্জামান স্মৃতি ১ম রাগবি লীগ শুরু

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও জেলা রাগবি সমিতির উদ্যেগে শহীদ এএইচএম কামারুজ্জামান স্মৃতি রাগবি লীগ শুর হয়েছে।
উদ্বোধনী দিনে প্যাভিস স্পোর্টিং ক্লাব ৫-০ পযেন্টে রাইমা রেঞ্জারস, বিপ্রনুর স্মৃতি স্পোর্টিং ক্লাব ১০-০ পয়েন্টে এনামুল হক স্মৃতি সংঘ,সিটি বক্সিং ক্লাব ৩১-০ পয়েন্টে বিএস স্পোর্টিং ক্লাব ও কদমতলা স্পোর্টিং ক্লাব ৭-৫ পয়েন্টে কাদের স্মৃতি স্পোর্টিং ক্লাবকে হারায়। খেলায় রেফারীর দায়িত্ব পালন করেন রাগবি ফেডারেশনের প্রধান নির্বাহী অফিসার নাজমুস সাকিব। গতকাল রোববার(১৯ নভেম্বর) দুপুরে মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম অনুষ্ঠিত শহীদ এএইচএম কামারুজ্জামান ১ম রাগবি লীগের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ও সহ-সভাপতি কল্যাণ চৌধুরী।
এর আগে তিনি বলেন এই রাগবি খেলা সরাসরি দেখা না গেলেও মাঝে মধ্যে টিভিতে দেখা গেছে। রাজশাহীতে প্রথম আয়োজন এই রাগবি খেলা ইতিহাসের পাতায় চিরস্বরনীয় হয়ে লিখা থাকবে বলে আমি মনে করি । তাছাড়া রাগবি খেলা দেখে অন্য জেলাগুলো উনুপ্রানীত হবে ও তারাও আয়োজন করার চেষ্টা করবে। ফলে এর প্রচার প্রসার দিনে দিনে দেশব্যাপী খেলার প্রচলন বেড়ে যাবে ও এই খেলায় সকলে উৎসাহিত হবে।
এছাড়াও তিনি বলেন বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী খেলোয়াড়, সংগঠদের জন্য আর্থিক ও চিকিৎসাসেবাসহ শিক্ষাঙ্গনে ক্রীড়া কোট চালু করায় তারা সুবিধা পাচ্ছে। জেলা রাগবি সমিতির আহ্বায়ক শামসুজ্জামান রতন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী এসোসিয়েশনের সহ-সভাপতি, বিশিষ্ট লেখক, সাহিত্যিক কলামিষ্ট, কবি বীর মুক্তিযোদ্ধাা অধ্যাপক রুহুল আমিন প্রামানিক, রাজশাহী এসোসিয়েশনের সদস্য বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান।
স্বাগত বক্তব্য দেন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ওয়ােেহদুন নবী। এ সময় জেলা ক্রীড়া অফিসার ও নির্বাহী সদস্য জাহাঙ্গীর হোসেন, যুগ্ম-সম্পাদক(প্রশাসন) নাজমরি আহমেদ, নির্বাহী সদস্য মামুনাল ইসলাম, রাগবি সমিতির সদস্য সচিব সাইফুদ্দিন বাচ্চু, হকি সমিতির সদস্য সচিব তৌফিকুর রহমান রতনসহ খেলোয়াড় ও দলীয় কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।


প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩ | সময়: ৬:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ