মান্দায় অধ্যক্ষের ওপর হামলায় জড়িতদের গ্রেপ্তার দাবি

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দা উপজেলার চকউলি হাইস্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ নজরুল ইসলামের ওপর হামলায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও বিচার দাবিতে প্রতিবাদ সভা ও মানববন্ধন করা হয়েছে।
বুধবার দুপুরে ওই প্রতিষ্ঠান চত্বরে শিক্ষক-কর্মচারিরা এসব কর্মসূচি পালন করে। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সভাপতি ইদ্রিস আলী সরদার, শিক্ষক আশরাফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আব্দুল করিম প্রমুখ।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইদ্রিস আলী দাবি করেন, শিক্ষক-কর্মচারী নিয়োগকে কেন্দ্র করে স্থানীয় ১০-১৫ জন ব্যক্তি গত সোমবার দুপুরে বিদ্যালয়ের অফিস কক্ষে প্রবেশ করে। এসময় আগন্তুক ব্যক্তিরা অধ্যক্ষ নজরুল ইসলামের ওপর তাদের পছন্দের প্রার্থীকে নিয়োগ দেওয়ার জন্য চাপ সৃষ্টি করে। এনিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে অধ্যক্ষ নজরুল ইসলামকে মারধরসহ অফিসের আসবাবপত্র ভাঙচুর করা হয়।
সভাপতি ইদ্রিস আলী আরও বলেন, ‘অধ্যক্ষের ওপর হামলার ঘটনায় মান্দা থানায় ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৫-৬ জনকে আসামি করা হয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো আসামিকে গ্রেপ্তার করা হয়নি। অবিলম্বে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারসহ তাদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করছি।’
এ প্রসঙ্গে জানতে চাইলে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩ | সময়: ৬:০০ পূর্বাহ্ণ | সুমন শেখ