সর্বশেষ সংবাদ :

বাঘায় অবরোধের শেষ দিনে মাঠে ছিলো যুবলীগ

স্টাফ রিপোর্টার,বাঘা :

সরকার পতনের ইস্যু নিয়ে জামাত-বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ,অগ্নী সংযোগ ও অবরোধের প্রতিবাদে রাজশাহীর বাঘায় শেষ দিন রাস্তায় টহল দিয়েছে যুবলীগ। বৃহস্পতিবার (২-নভেম্বর) সকাল থেকে দিন ব্যাপী তারা উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক এলাকায় মোটর সাইকেল সোডাউন সহ পরিবহন চালকদের সাহস যোগান। এতে করে এখানে পালন হয়নি জামাত-বিএনপির ডাকা অবরোধ কর্মসুচী। প্রতিদিনের ন্যায় স্বাভাবিক নিয়েমে চলেছে সকল প্রকার যান বহন।

দলীয় সূত্রে জানা গেছে, রাজশাহী-৬ চারঘাট-বাঘার সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের দিক নির্দেশনায় এখানে বিরোধী দলের ডাকা অবরোধ পন্ডু করতে সোচ্চার রয়েছে উপজেলা আওয়ামীলীগ-সহ সকল সহযোগী সংগঠন। এ জন্য একেক দিন, এক একটি রাজনৈতিক সংগঠন রাস্তায় নামছে এবং জামাত বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ও দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে শান্তি সমাবেশ সহ পরিবহন মালিকদের সাহস যুগিয়ে রাস্তায় গাড়ি চলাচলের ব্যবস্থা জোরদার করছে।

সরেজমিন লক্ষ্য করা গেছে, বৃহস্পতিবার সকালে বাঘা উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপ্পন , যুগ্ন সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু ,জেলা যুবলীগ নেতা জোবায়ের রোবন,তছিকুল ইসলাম ও পৌর যুবলীগের সাধারণ সম্পাদক জুবাইদুল হক-সহ বিভিন্ন ইউনিয়ন সভাপতি এবং সম্পাদকের নেতৃত্বে প্রায় দেড় শতাধিক মোটর সাইকেল উপজেলার বিভিন্ন রাস্তায় সোডাউন দিয়ে অবৈধ অবরোধ মানিনা-মানবো না মর্মে স্লোগান দিয়ে মিছিল করছে। এর ফলে জেলার সাথে সকল যানবহন চলাচল স্বাভাবিক ছিলো। চলছে সরকারি অফিস ব্যাংক,বীমা,শিক্ষা প্রতিষ্ঠান ও হাটবাজার।

বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল সহ দলের সিনিয়র নেতারা জানান, চারঘাট-বাঘায় হরতাল পালন হবেনা। কারণ এটা পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের এলাকা। এখানে কেবল দুরপাল্লা ঢাকাগামী বাস বন্ধ রয়েছে। এ ছাড়া জেলার সাথে সকল যানবহন চলাচল স্বাভাবিক ছিলো। এখানে প্রথম দিন মঙ্গলবার সকাল থেকে রাস্তায় টহল দিয়েছে আমাদের সহযোগী সংগঠন উপজেলা ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগ। এরপর দ্বিতীয় দিন বুধবার মাঠে ছিলো বঙ্গবন্ধু সৈনিকলীগ ও ছাত্রলীগ এবং শেষ দিন মাঠ দখল ছিলো পৌর ও উপজেলা যুবলীগের দখলে।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: নভেম্বর ২, ২০২৩ | সময়: ৫:২০ অপরাহ্ণ | Daily Sunshine