সর্বশেষ সংবাদ :

রাজশাহীতে সংবাদ সম্মেলন ছেলের ভরণ-পোষণের দাবি মায়ের

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে ছেলের ভরণ-পোষণ ও লেখাপড়ার খরচের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন এক নারী। বুধবার দুপুরে রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন তিনি। এই নারীর নাম রুমানা ইয়াসমিন। তাঁর সাবেক স্বামী পংকজ কুমার সরকার এখন ভারতে থাকেন।
সংবাদ সম্মেলনে রুমানা বলেন, ২০০১ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সাবেক অধ্যাপক প্রফুল্ল চন্দ্র সরকারের ছেলে পংকজ কুমার সরকারের সঙ্গে তার বিয়ে হয়েছিল। ইসলাম ধর্ম গ্রহণ করে পংকজ কুমার তাকে বিয়ে করেছিলেন। রাবির সাবেক অধ্যাপক প্রফুল্ল চন্দ্র সরকার ২০১৩ সালে একটি সাদাকাগজে সই নিয়ে সে কাগজ দিয়েই ডিভোর্সের কাগজ তৈরি করেন। পরে ডিভোর্স হয়ে গেছে জানিয়ে তিনি দেনমোহরের টাকা বুঝিয়ে দেন। পরে তিনি ছেলেকে ভারতে পাঠিয়ে দেন। তিনি এখন ভারতেই থাকেন।
রুমানা বলেন, আমার ছেলে এখন উচ্চ মাধ্যমিকে পড়াশোনা করছে। আইন অনুযায়ী আমি আমার ছেলের ভরণ-পোষণের জন্য টাকা পাব। কিন্তু প্রফুল্ল চন্দ্র সরকার কিংবা তার ছেলে পংকজ কুমার সরকার সেই খরচের টাকা দিচ্ছেন না। আমি ছেলের জন্য এই টাকা চাই।
ভারতে থাকায় এ বিষয়ে পংকজ কুমার সরকারের সঙ্গে কথা বলা যায়নি। তবে, তার বাবা প্রফুল্ল চন্দ্র সরকার বলেন, ‘আমার ছেলের সঙ্গে রুমানার স্বাভাবিক বিয়ে হয়নি। এই বিয়েতে আমার সম্মতিও ছিল না। তারা প্রেম করে বিয়ে করেছে। ভরণ-পোষণ তো আমি দেব না। তার স্বামী দেবে। সে তার স্বামীর কাছ থেকে ভরণ-পোষণ নেবে। আমি কিছু বলতে পারব না।


প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩ | সময়: ৬:৫৫ পূর্বাহ্ণ | সুমন শেখ