পবার বসুয়ায় বাড়ির ভিটা দখল চেষ্টার অভিযোগ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলার বসুয়া অচিন্তলায় জোরপুর্বক বাড়ির ভিটা দখল চেষ্টার অভিযোগ উঠেছে। এ নিয়ে জমির মালিক আলীগঞ্জ আলীর মোড়ের মৃত মাজদারের ছেলে মুজদার আলী রাজপাড়া থানায় একটি মামলা দায়ের করেছেন।
এই জমির তপশিল হলো মৌজা-বসুয়া, জে.এল. নং- সাবেক-৪৬, আর.এস খতিয়ান-৭৬, প্রজার খতিয়ান নং- আর.এস-৬৮, প্রস্তাবিত খতিয়ান-৩৮৩৬, খারিজ কেস নং-৪৬৭/৯-১/২০২০-২০২১ইং, জমির পরিমান.০৩৩০ একর, রকম-বাড়ি। মুজদার আলী ২৭ আগস্ট ২০২০ সালে আজিজুল হক এর ছেলে কুড়ান শেখের নিকট হতে ৬৮১৫ নম্বর দলিলে জমিটি ক্রয় করেন। মুজদার তার জমি বৈধ কাগজ দিয়ে নিয়মিত খাজনা প্রদান করে আসছে। মুজদার জমির মালিক হওয়া সত্বেও সে তার জমিতে যেতে পারছে না বলে জানান মুজদার।
মোহম্মদ আলী ক্ষমতার জোরে বাড়ির ভিটা দখলের চেষ্টা করছে। তার কাছে জমির কোন বৈধ কাজ নাই বলে জানান মুজদার।
মুজদার থানায় অভিযোগে উল্লেখ করেন বসুয়া মৌজার অচিন্তলা এলাকার তার চাচা ভাই, বোন ও ভাতিজা যথাক্রমে হড়গ্রাম ইউপি সদস্য মোহাম্মদ আলী(৪৫) ও হেনা(৫০) উভয়ের পিতা মৃত আরজ আলী ও মোহাম্মদ আলীর ছেলে শাওনসহ আরো অজ্ঞাতনামা দুই থেকে তিনজন মিলে তার বাড়ির ভিটা দখলের জন্য হুমকী দিচ্ছে। রবিবার দখল করবে বলে জানা গেছে। এছাড়াও গত ১৭ অক্টোবর সকাল ১০টার দিকে এ নিয়ে মিমাংমায় বসলে বিবাদীরা মারমুখি আচরণ করে। সেইসাথে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এছাড়া তারা দেশীয় অস্ত্র বের করে প্রাণ নাশের হুমকী দেয় বলে উল্লেখ করেন। তার প্রাণ এবং বাড়ির ভিটা রক্ষার্থে আইন শৃংখলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন তিনি।
ইউপি সদস্য মোহাম্মদ আলী বলেন, এই বাড়ির ভিটার মালিক তার বাবা। তারা ঐ বাড়িতেই জন্মেছেন এবং এখনো সেখানে বসবাস করছেন। দখল করার কিছু নাই। মুজদার আলী এই বাড়ির ভিটা অবৈধভাবে নিয়ে নিয়েছেন। তিনি বলেন, তার বাবার নামে এখনো খাজনা দেয়া হয়।


প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩ | সময়: ৫:০৮ পূর্বাহ্ণ | সুমন শেখ