দক্ষিন কোরিয়া যাচ্ছেন মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি: এশিয়া প্যাসিফিক আরবান ফোরাম(এপিইউএফ-৮) শীর্ষক আর্ন্তজাতিক সম্মেলনে যোগ দিতে ৮ দিনের সফরে দক্ষিন কোরিয়া যাচ্ছে রাজশাহীর মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান।
ইউনাইটেড নেশনস ইকোনমিক অ্যান্ড সোশ্যাল কমিশন ফর এশিয়ান অ্যান্ড দ্য প্যালিফিক (ইউএন-ইএস সিএপি) এবং সুওন সিটি রিপাবলিক অফ কোরিয়া কর্তৃক আয়োজিত এবং (আই সি এল আই)টেকসই স্থায়ীয় সরকার দক্ষিন এশিয়ার অর্থায়নে এ সফর করবেন সারাদেশ হতে ৯ জন পৌর মেয়র।
আগামী ২১ অক্টোম্বর দক্ষিন কোরিয়ার উদ্যোশে রওনা হবেন। ২২ অক্টোম্বর থেকে ২৬ তারিখ পর্যন্ত তাদের সম্মেলন হওয়া কথা রয়েছে।
সম্মেলনে শিক্ষনীয় কার্যক্রম হিসাবে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে ও স্থানীয় সরকার ব্যবস্থাকে গতিশীল করতে কার্যকার ভূমিকা রাখবে পৌর মেয়রগন।
এদিকে রাজশাহী জেলার ১৪ টি পৌরসভার মধ্যে মুন্ডুমালা পৌরসভার মেয়র সাইদুর রহমান এ সম্মেলনে যাওয়ার সুযোগ পাওয়াই খুশি পৌরবাসী।
মুন্ডুমালা পৌর মেয়র সাইদুর রহমান বলেন, এমন সম্মেলনে যাওয়ার ব্যবস্থা করাই ম্যাব কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, দক্ষিন কোরিয়া সম্মেলন হতে জ্ঞান অর্জন করে টেকসই স্থানীয় সরকার ব্যবস্থা আরো গতিশীল করতে বিশেষ ভুমিকা রাখবেন বলেন জানান তিনি। এজন্য পৌরবাসীসহ সকলের কাছে দোয়া প্রার্থী তিনি।


প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩ | সময়: ৭:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ