বাঘায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে শেখ রাসেল দিবস ও জন্মদিন পালন

স্টাফ রিপোর্টার,বাঘা :

রাজশাহীর বাঘায় পৃথক-পৃথক ভাবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০ তম জন্মদিন পালন করেছে উপজেলা প্রশাসন,বাঘা উপজেলা আ’লীগ ও আড়ানী পৌর মেয়র মুক্তার আলী।এ উপলক্ষে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, র‌্যালী,আলোচনা সভা, কুইজ ও রচনা প্রতিযোগিতা আয়োজন করে উপজেলা প্রশাসন। শিশু রাসেলের জীবন সম্পর্কে শিশু-কিশোরদের কাছে তুলে ধরতে তাঁর জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে ঘোষণা করায় এ সব প্রতিযোগিতার আয়োজন করা হয়।

সকাল ১০ টায় আনুষ্ঠানিক ভাবে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অবস্থিত বটমূল চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলার সকল দপ্তরের প্রধান কর্মকর্তা ,জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গ। অত:পর একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিন করে যথাস্থানে এসে মিলিত হয় এবং নির্বাহী অফিসারের সভাপতিত্বে পুরস্কার বিতরণ-সহ উপজেলা পরিষদের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

আলোচনা সভায় নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, যে ফুলটা পুস্পটিত হওয়ার কথা ছিল, সেটি কলিতে হারিয়ে গেছে। পৃথিবীর ইতিহাসে অনেক দেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী খুন হওয়ার ইতিহাস রয়েছে। কিন্তু বাংলাদেশের স্থপতি ও তার পরিবারকে যে নির্মম ভাবে হত্যা করা হয়েছে এ ইতিহাস বিরল। তিনি বলেন, বুলেট দিয়ে একজন মানুষকে হত্যা করা গেলেও তার চেতনাকে হত্যা করা যায়না। তার জ্বলন্ত উদাহারণ রাসেল। সে আজ আমাদের মাঝে বেঁচে নেই অথচ সারা দেশব্যাপী আজকে রাসেল দিবস পালিত হচ্ছে। এ সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এড: লায়েব উদ্দিন লাভলু,উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো: জুয়েল আহাম্মেদ ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।

এদিকে উক্ত অনুষ্ঠান শেষে আ’লীগের দলীয় কার্যালয়ে পৃথক ভাবে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ-সহ কেক কর্তন, দোয়া ও আলোচনা সভা করেছেন বাঘা উপজেলা আওয়ামীলীগ ও আড়ানী পৌর মেয়র মুক্তর আলী। এ সময় উপস্থিত ছিলেন দলীয় নেতা-কর্মী ,জনপ্রতিনিধি এবং আওয়ামী সকল সহযোগী সংগঠন।

সানশাইন/সোহরাব


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩ | সময়: ৫:৩৪ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর