সর্বশেষ সংবাদ :

নগরীর সব পূজা মণ্ডপে ২০ হাজার টাকা করে অনুদান দিলেন লিটন

স্টাফ রিপোর্টার : শারদীয় দুর্গাপূজা উদ্যাপনের জন্য রাজশাহী নগরীর সব মন্ডপে ২০ টাজার টাকা করে অনুদান দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
মঙ্গলবার রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ ও রাজশাহী মহানগরীর পূজা উদযাপন কমিটি, মন্দির ও ক্লাব সভাপতি-সাধারণ সম্পাদকদের সঙ্গে মতবিনিময় শেষে মন্ডপ প্রধানদের হাতে এ অর্থ তুলে দেওয়া হয়।
নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ অসাম্প্রদায়িক দেশ। দেশে প্রত্যেক ধর্মের মানুষ নির্বিঘ্নে নিজ নিজ ধর্ম পালন করেন। আমরা ‘ধর্ম যার যার, উৎসব সবার’ এই নীতিতে বিশ্বাসী।
রাসিক মেয়র আরো বলেন, এবার আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার ব্যাপারে প্রশাসন ও আরএমপি প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে অতীতের ন্যায় এবারো সার্বিক সহযোগিতা করা হবে।
তিনি আরো বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সকল মন্ডপে সার্চ লাইটের মাধ্যমে আলোকায়ন করা হচ্ছে। প্রতিমা বিসর্জনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সরকারী বরাদ্দের পাশাপাশি রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রতিটি পূজা মন্ডপকে ২০ হাজার করে টাকা প্রদান করা হলো।
রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন রাসিকের কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, হিন্দু ধর্মীয় কল্যান স্ট্রাস্টের ট্রাস্টি তপন কুমার সেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, রাজশাহী মহানগরের সভাপতি এ্যাডভোকেট সরৎ চন্দ্র সরকার, সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী, আরএমপির (বোয়ালিয়া) উপ-পুলিশ কমিশনার বিভূতি ভূষণ বানার্জী, ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের ওয়ারহাউজ ইন্সপেক্টর সেলিম রেজা, নেসকোর নির্বাহী প্রকৌশলী অনিক কুমার রায় প্রমুখ।
প্রসঙ্গত, এ বছর রাজশাহী মহানগরীর ৭৯টি পূজা মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে ৭৯টি পূজা মণ্ডপকে ২০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়েছে। মতিবিনিময় সভায় ৭৯টি পূজা মণ্ডপ কমিটির সভাপতি/সাধারণ সম্পাদকের হাতে অনুদানের অর্থ তুলে দেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।


প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩ | সময়: ৭:০২ পূর্বাহ্ণ | সুমন শেখ