সর্বশেষ সংবাদ :

জমকালো আয়োজনে নবীনদের বরণ করলো রাবি প্রেসক্লাব

রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে রাবি প্রেসক্লাব।সোমবার (১৬ অক্টোবর) বিকেলে প্রেসক্লাবের কার্যালয়ে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।

 

 

 

প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহজালাল ইসলাম তুহিনের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ও প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, প্রযুক্তির বিকাশের ফলে সাংবাদিকতা যেভাবে এগিয়ে যাচ্ছে আমরা কী সেভাবে এগিয়ে যেতে? এখন সাংবাদিকতায় যেমন প্রচুর চ্যালেন্জ রয়েছে তেমনি অনেক সম্ভাবনাও তৈরী হয়েছে। সাংবাদিকতা করার ক্ষেত্রে তিনটি আদর্শ যথার্থতা, সততা, বস্তুনিষ্ঠতাকে আকড়ে ধরে সাংবাদিকতার চ্যালেন্জগুলোকে অতিক্রম করে বস্তুনিষ্ঠভাবে সংবাদ পরিবেশন করতে হবে। আর প্রেসক্লাব এই সুযোগটি সৃষ্টি করতে নবীনদেরকে সাহায্য করবে।

এসময় প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান অভি বলেন, বিশ্ববিদ্যালয়ের সকল কো-কারিকুলাম এক্টিভিটিজ প্রতিষ্ঠানের মধ্যে প্রেসক্লাব সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি প্রতিষ্ঠান। যেটি বিশ্ববিদ্যালয়ের ‘ওয়াচ টাওয়ার’ হিসেবে কাজ করে। এই প্রতিষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের অর্জন, সমালোচনা, সিনেট, সিন্ডিকেট, বিভিন্ন বিভাগসহ বিস্তর বিষয় বস্তুনিষ্ঠভাবে তুলে ধরে। যা একজন সাংবাদিকতার শিক্ষার্থী হিসেবে জানা খুবই প্রয়োজনীয়। প্রেসক্লাব নবীন শিক্ষার্থীদেরকে হাতে-কলমে এসব বিষয় শিক্ষা দিয়ে থাকে।নবীন শিক্ষার্থীদেরকে প্রেসক্লাবে আসার জন্য আহ্বান জানান তিনি।

 

 

 

 

এসময় রাবি প্রেসক্লাবের সভাপতি কামরুল হাসান অভির সভাপতিত্বে অনুষ্ঠানে ক্লাবটির উপদেষ্টা অধ্যাপক হাসনাত আলী, কলা অনুষদের ডীন প্রেসক্লাব উপদেষ্টা অধ্যাপক ফজলুল হক, বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম সাউদ, বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ও প্রেসক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান মিন্টু , সহ-সাধারন সম্পাদক জুবায়ের জামিল প্রমুখ বক্তব্য রাখেন।

 

 

সানশাইন/সোহরাব


প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৩ | সময়: ৮:৫২ অপরাহ্ণ | Daily Sunshine

আরও খবর