নগরীতে মেধাবী শিক্ষার্থী রিয়ানের ওপর হামলাকারিদের গ্রেপ্তার দাবি

স্টাফ রিপোর্টার: রাজশাহী নগগরীতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের মেধাবী শিক্ষার্থী রিয়ানকে হত্যার উদ্দেশ্যে হামলাকারিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রাজশাহী ফটো জার্ণালিষ্ট এসোসিয়েশন কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
শনিবার রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) ২৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. তরিকুল আলম পল্টু লিখিত বক্তব্যে বলেন, তিনি ২৫ বছর রাসিক কাউন্সিলর হিসেবে জনগণের সেবা করেছেন। সর্বশেষ রাসিক চলতি সালের ২১ জুনের নির্বাচনেও কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। সর্বশেষ এই নির্বাচনে তার সাথে প্রতিদ্বন্দ্বিতা করেন আলিফ আল মাহমুদ লুকেন এবং বিজয়ী হন। কিন্তু নির্বাচনে অংশগ্রহণের পর থেকেই মো. তরিকুল আলম পল্টুসহ তার সমর্থনের লোকজনের সাথে মারমুখি আচরণ, অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এছাড়াও হত্যার হুমকিও দিয়ে আসছেন। ভোটে বিজয়ী হওয়ার পরপরেই পল্টুর প্রচার মাইক ব্যবহারকারি অয়োনকে আলিফ আল মাহমুদ লুকেনসহ তার বাহিনী মারধর করে।
তিনি আরো বলেন, সর্বশেষ চলতি বছরের ৩ অক্টোবর রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে আলিফ আল মাহমুদ লুকেনসহ তার বাহিনী দলীয় কার্যালয়ে বসে থাকা তরিকুল আলম পল্টুর ভাগ্নে ইনজামামুল আল মাহমুদ রিয়ানকে ডাক দেয়। রিয়ান কার্যালয়ের বাইরে আসার সাথে সাথে তার ওপর লুকেনসহ তার সন্ত্রাসী বাহিনী চাইনিজ কুড়াল দিয়ে হামলা চালায়। এতে রিয়ানের হাতে, বুকে, মাথায় গুরুতর জখম হয়। রিয়ান মাটিতে পড়ে গেলে মৃত্যু নিশ্চিত মনে করে তারা সেখান থেকে চলে যায়। রাজশাহীসহ জাতীয় বিভিন্ন পত্রিকায় এর সংবাদ প্রকাশ হয়। কিন্তু আরএমপি বোয়ালিয়া থানায় মামলা করলেও এখন পর্যন্ত মামলাভুক্ত আসামীকে গ্রেপ্তার করতে পারেন নি পুলিশ। তিনি অতিসত্তর আসামীদের গ্রেপ্তার করতে আবেদন জানান। এছাড়াও তিনি অভিযোগ করেন রাসিক কাউন্সিলরের শপথ নেওয়ার পর তাকে হত্যার হুমকী দিচ্ছে নতুন কাউন্সিলর আলিফ আল মাহমুদ লুকেন। এসময় উপস্থিত ছিলেন রেজাবুল হাসান সেন্টু ও আহতের ছোট ভাই রিয়াদ হোসেন।


প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩ | সময়: ৭:১৩ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর