রাজশাহী থেকে একদিনেই মিলবে ভারতের চিকিৎসা ভিসা

স্টাফ রিপোর্টার : সহজে ও দ্রুত সময়ের মধ্য রোগী ও তার স্বজনদের মেডিক্যাল ভিসা দেওয়ার উদ্যোগ নিয়েছে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশন। আাগামী রবিবার থেকে ভারতীয় সহকারী হাইকমিশনে আবেদনকারীর কাগজপত্র পৌঁছানোর পরের কার্যদিবসেই তাদের মেডিক্যাল ভিসা দেওয়া হবে।
রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার মনোজ কুমার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাজশাহীতে তাঁর যোগদানের এক বছর পূর্ণ হয়েছে। তিনি মনে করেন, এই সুন্দর (রাজশাহী) শহরে সহযোগিতামূলক এবং দুর্দান্ত মানুষদের মধ্যে এক বছর পূর্ণ করেছি। আমি আমার সীমিত সামর্থ্যের মধ্যে মানবতার সেবা করার সর্বোচ্চ চেষ্টা করেছি। তাই আগামী রবিবার থেকে যাদের আবেদনপত্র আমার দফতরে পৌঁছাবেন, যাচাই-বাছাই শেষে তারা পরের কার্যদিবসে ভিসা পাবেন।
এতে রোগীরা উপকৃত হবেন জানিয়ে মনোজ কুমার বলেন, আমরা দ্রুত ভিসা দেওয়ার চেষ্টা করছি। সবার উচিত হবে বৈধ কাগজপত্র দিয়ে সঠিকভাবে আবেদন করা। এক্ষেত্রে কোনও ধরনের অনিয়ম কিংবা জালিয়াতি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।
ভারতের যে কোনও ধরনের ভিসা পাওয়ার ক্ষেত্রে এখন অনলাইনে আবেদন করতে হয়। তখনই আবেদনকারীকে তার কাগজপত্র জমা দেওয়ার তারিখ দিয়ে দেওয়া হয়। নির্ধারিত দিনে আবেদনকারীরা রাজশাহী নগরীর বর্ণালী মোড়ে ভারতীয় ভিসা আবেদন কেন্দ্রে গিয়ে কাগজপত্র জমা দেন। সেদিনই এসব কাগজপত্র রাজশাহীতেই সহকারী হাইকমিশনে পাঠিয়ে দেওয়া হয়। রবিবার থেকে এ দফতরে কাগজপত্র যাওয়ার পরের কার্যদিবসেই মিলবে মেডিক্যাল ভিসা বলে ঘোষণা দেন তিনি।


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ | সময়: ৭:১৪ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর