ব্যবসায়ীরা মায়ের কোলে বসেই ব্যবসা করে যাচ্ছেন : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি: আওয়ামী লীগ কখনো ব্যবসায়ীদের দল-মত হিসেব করে বিবেচনা করে না। যেকোনো সময়ের চেয়ে বর্তমান সরকারের আমলে ভালো আছেন ব্যবসায়ীরা বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
বুধবার দুপুরে নওগাঁ শহরের কনভেনশন সেন্টারে ব্যবসায়িক মিলন মেলায় প্রদান অতিথির বক্তব্য তিনি এই মন্তব্য করেন।
নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি এই ব্যবসায়িক মিলন মেলার আয়োজন করেন। এতে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ব্যবসায়ীদের সংগঠন দি ফেডারশন অব বাংলাদেশ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলম।
খাদ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার ব্যবসাবান্ধব সরকার। সরকার নিয়ন্ত্রিত কোন ব্যাবসায় সরকার হস্তক্ষেপ করে না। সে যে কোন দলেরই হোক না কেন। মায়ের কোলে থেকেই ব্যবসায়ীরা ব্যবসা করছেন।
সাধন চন্দ্র মজুমদার বলেন, ব্যাবসায়ীদের মানবিক হতে হবে। দেশের জনগণের প্রতি ভালোবেসে ব্যাবসায়ীদের লক্ষ্য রাখতে হবে, ভোক্তাদের যাতে কোন কষ্ট না হয়।
মন্ত্রী বলেন, জেলার ১১টি উপজেলায় ১১০০ কোটি টাকার সড়ক নির্মাণ ও সংস্কার কাজের অনুমোদন ইতিমধ্যেই অনুমোদিত হয়েছে। নওগাঁ শহরের তীব্র যানজট দূর করতে চারলেন সড়ক নির্মাণ কাজও শুরু হবে শীঘ্রই। ব্যবসায়ীদের কথা বিবেচনায় রেখে সীমান্ত এলাকায় স্থলবন্দর স্থাপনের পরিকল্পনা অনেকটা এগিয়েছে। এটি নির্মিত হলে দুদেশের ব্যবসা ক্ষেত্রে আরও গতিশীলতা আসবে।
নওগাঁ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেলের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল, এফবিসিসিআই সহ-সভাপতি আনোয়ার সাদাত সরকার, চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান টুনুসহ বিভিন্ন ব্যবসায়ীরা। এর আগে চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির ভবনের চতুর্থ তলায় আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক বাণিজ্যমন্ত্রী প্রয়াত মরহুম আব্দুল জলিলের স্মৃতি রক্ষায় ‘আব্দুল জলিল কনফারেন্স’ রুমের উদ্বোধন করেন বাংলাদেশ চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম।
এসময় তিনি বলেন, কৃষিতে সমৃদ্ধ উত্তরের জেলা নওগাঁ। তবে এখনো জেলায় ভারী কোন শিল্প কারখানা গড়ে উঠেনি। কৃষি ভিত্তিক এ জেলাকে এগিয়ে নিতে এবং শিল্প কারখানা গড়ে তুলতে এফবিসিসিআই কাজ করবে। এফবিসিসিআই এর পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা করা হবে। এতে এ জেলাসহ আশপাশের জেলার উন্নয়ন হবে।


প্রকাশিত: অক্টোবর ১২, ২০২৩ | সময়: ৭:০৫ পূর্বাহ্ণ | সুমন শেখ