সর্বশেষ সংবাদ :

আ.লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটিতে রাজশাহীর তিন নেতা

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি ঘোষণা করা হয়েছে। বুধবার রাতে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরে এ কমিটি ঘোষণা করা হয়।
প্রফেসর ড. খন্দকার বজলুল হককে চেয়ারম্যান এবং আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনকে সদস্য সচিব করে এ উপ-কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন কমিটিতে এবার স্থান পেয়েছেন রাজশাহীর তিনজন নেতা।
এছাড়া পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ও অন্য সদস্যদের বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।
রাজশাহীর তিন নেতারা হলেন, রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সংসদ সদস্য ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা বাগমারা উপজেলার তাহেরপুরের মিজানুর রহমান লিটন এবং রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজদ। এদের মধ্যে মিজানুর রহমান লিটন দ্বিতীয় বারের মত সদস্য হলেন।
উপ-কমিটির অন্যান্য সদস্য হলেন- পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী ড. এ. কে. আবদুল মোমেন এমপি, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রাণালয়ের মন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম এমপি, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি, পানি সম্পদ মন্ত্রণালযয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি, শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী এমপি, ডা. মেজর জেনারেল (অব) আব্দুস সালাম এমপি, মমতাজ বেগম এমপি, জাফর আলম এমপি, নাহিম রাজ্জাক এমপিসহ ১৮৭ জনকে এই কমিটি অন্তর্ভুক্ত করা হয়েছে।


প্রকাশিত: অক্টোবর ৬, ২০২৩ | সময়: ৬:০৩ পূর্বাহ্ণ | সুমন শেখ