সর্বশেষ সংবাদ :

নওগাঁয় ইন্টার্ন নার্সদের কর্মবিরতি অব্যাহত

নওগঁ প্রতিনিধিা: সকল কার্যক্রম বন্ধ রেখে ইন্টার্ন ভাতা দাবিতে নওগাঁয় ২য় দিনের মতো কর্মবিরতি পালন করছেন ডিপ্লামা ইন্টার্ন নার্স ও মিডওয়াফাইরা।
সোমবার সকাল ১০টা থেকে সদর হাসপাতালের সামনে এই কর্মবিরতি পালন করছেন তারা। এসময় তারা প্লেকার্ড হাতে নিয়ে তাদের দাবি আদায়ের বিভিন্ন স্লোগান দেন। এতে নেয় অংশ নেয় ৭৫ জন ইন্টার্ন নার্স ও ও মিডওয়াইফরা।
কর্মবিরতিতে বক্তারা বলেন, সরকারি নার্সিং ইনস্টিটিউট থেকে তিন বছর মেয়াদী ‘ডিপ্লোমা ইন নার্সিং সাইন্স এন্ড মিডওয়াইফারি’ কোর্স সম্পন্ন করে সদর হাসপাতাল ইন্টার্ন নার্স হিসাবে আমরা কর্মরত আছি। এমবিবিএস, বিএসসি নার্সসহ সব ইন্টার্নি শিক্ষার্থীদের ইন্টার্নশিপ চলাকালে ভাতার ব্যবস্থা রয়েছে।
ডিপ্লোমা নার্সিং ও মিডওয়াইফদের ইন্টার্নশিপ চালুকালে ভাতার কথাও বলা হয়। কিন্তু গত দুই বছর ধরে আমরা দিনভর অক্লান্ত শ্রম দিয়ে নিয়মিত কাজ করেও কোন বেতন ভাতা পাচ্ছি না। তাই বেতন ভাতার বিষয়টি সুরাহা না হওয়া পর্যন্ত কর্মবিরতি অব্যাহত থাকবে।
ডিপ্লোমা ইন্টার্ন নার্স অ্যাসোসিয়েশন নওগাঁ জেলা শাখার সহ-সভাপতি তানজিলা আক্তার বলেন, লকবুকের ১৪ পৃষ্ঠায় কোড অব কন্ডাক্টের ইন্টার্ন ভাতার কথা উল্লেখ করা হয়। কিন্তু আমরা সে নিয়ম অনুযায়ী ভাতা পাচ্ছি না, বঙ্গবন্ধুর সোনার বাংলায় রাজপথে দাঁড়িয়ে বলতেই হচ্ছে ‘ক্ষুধা পেটে সেবা নয় অধিকার চাই ভিক্ষা নয়’।
তিনি আরও বলেন, আমরা রোগীর সেবা করবো, রাস্তায় কেন? আমরা আমাদের বৈধ প্রাপ্য থেকে বঞ্চিত হচ্ছি। যা খুবই কষ্টের। তাই দ্রুত ইন্টার্ন ভাতার দাবি জানান তিনি।
এদিকে টানা দ্বিতীয় দিনের মত কর্মবিরতি পালন করায় হাসপাতালে ভর্তি হওয়া রোগীরা সকল ধরনের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।
এ বিষয়ে নওগাঁ সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, তাদের কর্মবিরতির কারণে হাসপাতালে স্বাস্থ্যসেবায় কোনো ধরনের ব্যাঘাত ঘটবে না বা কোনো প্রভাব পড়বে না। হাসপাতালের চিকিৎসা প্রদান কার্যক্রম স্বাভাবিক রয়েছে।


প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৩ | সময়: ৬:৩৪ পূর্বাহ্ণ | সুমন শেখ