বাঘায় আ’লীগ নেতার ডাকে সাড়া না দেয়ায় মারপিটের শিকার যুবক

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় বজলুর রশিদ নামে এক আওয়ামী লীগ নেতার ডাকে সাড়া না দেওয়া এবং তার গ্রুপে যুক্ত না হওয়ার অপরাধে মানিক নামে এক যুবককে মাথায় জখম করা সহ তার পা ভেঙ্গে দেয়া হয়েছে। এ ঘটনায় ঐ যুবকের মা বাদি হয়ে বাঘা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।
তবে ঘটনার পাঁচদিন পরেও সেই মামলা রেকড করেনি পুলিশ। উল্টো ভুক্তভুগীদের মামলা তুলে নেয়ার জন্য হুমকি দিচ্ছে প্রতিপক্ষ। নিরুপায় হয়ে ভুক্তভুগী মানিককের পরিবার স্থানীয় সাংবাদিকদের স্মরণাপন্ন হয়েছেন।
আহত মানিকের পিতা নাজিম উদ্দিন সাংবাদিকদের জানান, আড়ানী আওয়ামী লীগের ৪ নং ওয়ার্ড সভাপতি বজলুর রহমান। তিনি বিভিন্ন সময় দলীয় প্রোগ্রামে আমার ছেলে মানিক (২৩) সহ তার কয়েকজন বন্ধুকে ডাকে। কিন্তু মানিক রিবন আহাম্মেদ বাপ্পি নামে অপর এক নেতার সাথে মিছিল-মিটিং করায় তিনি তার উপর ক্ষুব্ধ হন।
এর জের ধরে গত ২৬ সেপ্টেম্বর সন্ধে ৬ টার সময় মানিক আড়ানী বাজারে এলে বজলুর রহমান তার সাঙ্গ-পাঙ্গ রিয়ন, নাহিদ, ইলিয়াস, বেরু, আরিফ ও শরিফের মাধ্যমে লোহার পাইপ দিয়ে তাকে বেধড়ক মারপিট করে আহত করে।
এ ঘাটনায় তার মাথা ফেটে রক্তাক্ত হয় এবং একটি পা ফ্যাকসার হয়। ঘটনার এক পর্যায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে বাঘা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করেন। কর্তব্যরত চিকিৎসক আসাদুজ্জামান জানান, মানিক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসাধীন রয়েছে।
এদিকে ঘটনাকে কেন্দ্র করে ২৬ সেপ্টেম্বর রাতেই মানিকের মারোজিনা বেগম ৭ জনকে অভিযুক্ত করে বাঘা থানায় একটি অভিযোগ দায়ের করেন। তবে ঘটনার পাঁচদিন অবগত হলেও অদ্যাবধি সেই মামলা রেকর্ড করা হয়নি বলে জানান মানিকের পিতা নাজিম উদ্দিন।
তিনি এও জানান, বর্তমানে ঐ অভিযোগ তুলে নেওয়ার জন্য প্রতিপক্ষরা তার পরিবারের উপর চাপ সৃষ্টি করছে। তারা মৌখিক ভাবে বিষয়টি পুলিশকে জানিয়েছেন।
তবে আড়ানী ৪ নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক বজলুর রশিদ দাবি করেছেন, এ ঘটনায় তিনি জড়িত নন। মানিক বিগত সময়ে একই এলাকার আরিফ (২২) নামে এক যুবককে মারপিট করেছিল। তার জের ধরে আরিফ তার লোকজন নিয়ে মানিককে মারপিট করেছে এমনটি তিনি শুনেছেন।
এ বিষয়ে জানতে বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলামেক একাধিকবার ফোন দিলেও তিনি তার ফোন রিসিভ করেননি। তবে ইন্সেপেক্টর তদন্ত সজিব রানা জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


প্রকাশিত: অক্টোবর ২, ২০২৩ | সময়: ৬:৩৮ পূর্বাহ্ণ | সুমন শেখ