চারঘাটের ইউএনও সোহরাব রাজশাহী জেলাশ্রেষ্ঠ

স্টাফ রিপোর্টার, চারঘাট: প্রাথমিক শিক্ষা পদক ২৩-এ রাজশাহী জেলায় শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে নির্বাচিত হয়েছেন চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসেন। বুধবার বিকালে রাজশাহী জেলা প্রশাসক শামিম আহম্মেদ জেলাপর্যায়ে শিক্ষায় বিশেষ অবদান রাখার কারণে প্রাথমিক শিক্ষা পদকে জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সোহরাব হোসেনের নাম ঘোষণা করেন।
জানা যায়, জেলার চারঘাট উপজেলার প্রাথমিক বিদ্যালয় গুলোতে উন্নয়ন, বিদ্যালয়ে শিশুদের উপস্থিতি নিশ্চিতকরণ, প্রাথমিক শিশুদের বিদ্যালয় ত্যাগের হার কমানো, ব্যক্তিগত দান ও জনগণের সহযোগিতায় বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে খাদ্র সামগ্রী বিতরণ, বিদ্যালয়ে শিশুদের বসার টুল ও বেঞ্চ তৈরি, শিক্ষার নীতি ও দিকনির্দেশনামূলক তথ্যবহুল বই প্রকাশ, বিদ্যালয়কে আকর্ষণীয় করার জন্য সহযোগিতা, শিক্ষার উন্নয়ন ও সম্প্রসারণ, অধীনস্থ কর্মকর্তাদের বিদ্যালয় পরিদর্শনে উদ্বুদ্ধকরণ, বিদ্যালয় গৃহ ও অন্যান্য সম্পত্তি রক্ষণাবেক্ষণ, ক্লাব গঠন, আন্তঃবিদ্যালয় ক্লাব সমাবেশে আয়োজন, প্রাথমিক শিক্ষার প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে অভিভাবককে সচেতন করা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, গরিব শিশুদের খাতাকলম, পেন্সিল প্রদানের ব্যবস্থা, শিক্ষকদের প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা, বৃত্তিপ্রাপ্ত-পরীক্ষায় উত্তম ফল অধিকারীদের পুরস্কার বিতরণে ব্যবস্থা করার মাধ্যমে চারঘাট উপজেলার প্রাথমিক শিক্ষার উন্নয়নে বিশেষ ভূমিকা রাখেন চারঘাট উপজেলা নির্বাহী অফিসার হোসেন।
এ ছাড়াও ধারাবাহিক ভাবে বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন ছাড়াও নিয়েছেন ক্লাস। এতে কমলমতি শিক্ষার্থীরা লেখা পড়ায় হয়েছেন মনোযোগী। এ দিকে জেলায় শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে চারঘাটের ইউএনও সোহরাব হোসেনের নাম ঘোষণায় চারঘাটের সর্বস্তরের মানুষের মধ্যে ব্যাপক আনন্দ লক্ষ্য করা গেছে।
উপজেলা চেয়ারম্যানসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা ফুল দিয়ে ইউএনওকে শুভেচ্ছা জানিয়েছেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩ | সময়: ৫:২৯ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর