সর্বশেষ সংবাদ :

গুরুদাসপুরে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা পেলেন তিন হাজার রোগী

বড়াইগ্রাম প্রতিনিধি: ‘প্রবীণদের সেবা দিনÑআপনার বার্ধক্যের প্রস্তুতি’ নিন প্রতিপাদ্য নিয়ে চলনবিলের প্রবীণ জনগোষ্ঠীকে স্বাস্থ্য সেবা প্রদান করতে দিনব্যাপী হেল্থ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে শিশু ও বৃদ্ধসহ প্রায় ৩ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। দেশবরেণ্য শতাধিক বিশেষজ্ঞ চিকিৎসক এই সেবা প্রদান করেছেন। শুক্রবার সকাল থেকে গুরুদাসপুরের খুবজিপুরে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় দিনব্যাপি ওই কর্মসূচি পালন করে বেসরকারি সেবা সংস্থা ‘এল্ডারলি কেয়ার বাংলাদেশ’।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান তার জন্মভূমি গুরুদাসপুরের খুবজিপুরে ‘এল্ডারলি কেয়ার’ নামের সংস্থাটি প্রতিষ্ঠা করেন। গুরুদাসপুর উপজেলার এক হাজার ৭শ প্রবীণ রোগী ‘এল্ডারলি কেয়ারের সদস্য।
মূলত এসব সদস্যদের বিনামূল্যে বিভিন্ন ধরণের চিকিৎসা দিতেই প্রতি বছর একবার করে ওই স্বাস্থ্য সেবা ক্যাম্পের আয়োজন করা হয়। এল্ডারলি কেয়ারের সদস্য ছাড়াও নানা বয়সি আরো প্রায় এক হাজার ৩শ রোগীকেও বিনামূল্যে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধ দেওয়া হয়েছে।
উপজেলার খুবজিপুরে অধ্যক্ষ আব্দুল হামিদ কমপ্লেক্স চত্বরে আয়োজিত হেল্থ ক্যাম্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি নাটোর-৪ আসনের নব নির্বাচিত সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ডা. সিরাজুল ইসলাম শিশির এতে সভাপতিত্ব করেন। বিশেষ অতিথি হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হৃদরোগ বিভাগের প্রধান ডা. রইচ উদ্দিন, গুরুদাসপুর পৌর মেয়র শাহনেওয়াজ আলী ও উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, নাটোরের সিভিল সার্জন ডা. মশিউর রহমান, বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রাসেল, জাতীয় বাতজ্বর ইনস্টিটিউটের পরিচালক ডা. নীনা ইসলাম, কক্সবাজার মেডিকেল কলেজের অর্থোপেডিক্স বিভাগের অধ্যাপক ডা. আইয়ুব আলী, গুরুদাসপুর ও বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা যথাক্রমে ডা. মুজাহিদুল ইসলাম ও ডা. খুরশীদ আলম, চলনবিল প্রবাহ সম্পাদক মাহমুদুল হক খোকন ও যুগান্তরের সাব-এডিটর এমদাদুল হক উপস্থিত ছিলেন।


প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩ | সময়: ৫:২৮ পূর্বাহ্ণ | সুমন শেখ