বোনের বাড়ি নির্মাণ কাজ বন্ধ করলেন বোন

স্টাফ রিপোর্টার: নিজের বোনের বাড়ি নির্মাণ কাজ বন্ধ করার অভিযোগ উঠেছে রাজশাহীর পবা উপজেলা সাব রেজিস্ট্রার অফিসের নকল নবীশ আফরোজা খাতুনের বিরুদ্ধে। এ ব্যাপারে জেলা রাজশাহীর বিজ্ঞ অতিরিক্ত আদালত (পুঠিয়া) মামলা হয়েছে।
মামলার এজাহার থেকে জানা গেছে, নকল নবীশ আফরোজা খাতুনের ছোট বোন ইকতার জাহান ইতি। নকল নবীশ আফরোজা খাতুনের উপস্থিতিতে ও স্বাক্ষরে পৈত্রিক জমি পজিসনসহ বোনদের মাঝে রেজিস্ট্রি করা হয়। ইকতার জাহান ইতি তার নিজ অংশে পৈত্রিক সম্পত্তিতে (রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার পশ্চিমভাগ মৌজার) সার্ভেয়ার দিয়ে পরিমাপ করে বসবাসের জন্য বাড়ি নির্মাণ কাজ শুরু করেন। এরআগে অভিযুক্ত আফরোজা খাতুনের সহযোগিতায় পুরাতন স্থাপনা অপসারণ করা হয়।
গত ২২ সেপ্টেম্বর ইকতার জাহান ইতি বাড়ির কাজ দেখতে গেলে আফরোজা খাতুন স্থানীয় দুষ্কৃতিকারিদের সহায়তায় বাড়ির কাজ বন্ধ করে দেন। এছাড়াও ইকতার জাহান ইতিকে অশ্লিল ভাষায় গালিগালাজসহ ধাক্কাধাক্কি, মারধর ও প্রাণনাশের হুমকি দেন তিনি। পাশাপাশি নকল নবীশের বড়াই দেখান। বাড়ির কাজ বন্ধ করে দেয়ায় ইকতার জাহান ইতির অপূরনীয় ক্ষতি হয়। এব্যাপারে সুবিচার ও অভিযুক্ত আফরোজা খাতুনের শাস্তি চেয়ে জেলা রাজশাহীর বিজ্ঞ অতিরিক্ত আদালত (পুঠিয়া) মামলা দায়ের করেন।
এ ব্যাপারে অভিযুক্ত আফরোজা খাতুন বলেন, এটা আমাদের পৈত্রিক সম্পত্তি। আমাদের বাবা-মা আমাদেরকে আমার মাধ্যমে ওই জমি রেজিস্ট্রি করে দেন। তবে জমিটির বন্টন নামা রেজিস্ট্রি হয়নি। কিন্তু আমার বোনের স্বামী আবারো আমাদের মাকে দিয়ে ওই জমি রেজিস্ট্রি করে নেন। যেহেতু পজিসন অনুযায়ী বন্টন নামা রেজিস্ট্রি হয়নি সেইহেতু সামনের পজিসনে সব বোনের অধিকার আছে। আমার বোন ইতি সামনের পজিসন দখল করে বাড়ি বানানোর জন্য বাধা দেয়া হয়েছে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৩ | সময়: ৭:১১ পূর্বাহ্ণ | সুমন শেখ

আরও খবর