অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সময়সূচি প্রকাশ

স্পোর্টস ডেস্ক: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ২০২৪ সালে অনুষ্ঠিতব্য আসরের আয়োজক হিসেবে থাকছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। এবারের আসরের ম্যাচগুলো হবে কলম্বো কেন্দ্রিক। এই শহরের ৫টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে যুবাদের এই বিশ্ব আসর।
এবার দলগুলোকে চারটি গ্রুপে ভাগ করা হয়েছে। আসরে মোট ১৬টি দল অংশ নেবে। প্রতি গ্রুপে চার দল। বাংলাদেশ খেলবে ‘এ’ গ্রুপে। এই গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে ভারত, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্র। আর ‘বি’ গ্রুপে ইংল্যান্ডের সঙ্গী দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড।
‘সি’ গ্রুপে স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে রয়েছে অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও নামিবিয়া। ‘ডি’ গ্রুপে আফগানিস্তানের সঙ্গে রয়েছে পাকিস্তান, নিউজিল্যান্ড ও নেপাল। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে স্থানীয় ৯টা ৪৫ মিনিটে। বাংলাদেশ সময়ের হিসেবে সকাল ১০টা ১৫ মিনিট।
সুচিতে দেখা যায়, আগামী ১৩ জানুয়ারি শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে এই আসরের। মাসব্যাপী চলা আসরের ফাইনাল হবে ৪ ফেব্রুয়ারি। প্রতিবারের মতো এবারও ফাইনালের জন্য থাকছে রিজার্ভ ডে। বৃষ্টির কারণে খেলা না হলে ফাইনাল মাঠ গড়াবে ৫ ফেব্রুয়ারি।
বাংলাদেশের প্রথম ম্যাচ ১৪ জানুয়ারি। প্রতিপক্ষ শক্তিশালী ভারত। দ্বিতীয় ম্যাচে ১৮ জানুয়ারি বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ২১ জানুয়ারি শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নামবে লাল-সবুজের প্রতিনিধিরা। এবারের আসরে মোট ৪১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।


প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩ | সময়: ৪:৫৩ পূর্বাহ্ণ | সুমন শেখ