সর্বশেষ সংবাদ :

আজ সম্মেলন : আশরাফকে শ্রমিক লীগের সম্পাদক নির্বাচিত করতে কাউন্সিলরদের প্রতি অনুরোধ

স্টাফ রিপোর্টার : আজ ২২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগর শাখার ত্রি-বার্ষিক সম্মেলন। এই সম্মেলনে ওয়াসার শ্রমিকলীগের প্রতিষ্ঠাতা সভাপতি আশরাফ আলীকে সাধারণ সম্পাদক পদে দেখতে চায় ওয়াসা শ্রমিকলীগের সদস্যরা।
এবিষয়ে পদপ্রত্যাশী আশরাফ জানান, ১১-২০ গ্রেডের সরকারী কর্মচারীদের বেতন বৈষম্য নিরসনে সরকারি চাকুরিজীবি ফেডারেশনের সহ-সাংগঠণিক পদে দীর্ঘদিন ধরে আমি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছি। ওয়াসায় কর্মরত শ্রমিক-কর্মচারীদের অধিকার আদায়ের লক্ষ্যে বিগত ৯ বছর ধরে আমি যে দায়িত্ব পালন করছি। এবার সুযোগ পেলে বৃহত্তর স্বার্থে সকল শ্রমিক-কর্মচারিদের ন্যায়সঙ্গত অধিকার আদায়ে সকলের সাথে একত্রিত হয়ে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬৯ সালের ১২ অক্টোবর শ্রমিক, মজদুর ও মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা কওে ছিলেন। স্বাধীনতার ৫২ বছর অতিক্রম হতে চললেও নেতাদের দায়িত্বহীনতা আর শ্রমিকদের প্রতি ভালবাসার অভাবে রাজশাহীতে আজও পূর্ণতা পায়নি মেহনতি মানুষের অধিকার আদায়ের বিষয়টি। আমি এই সংগঠণের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত হতে পারলে শ্রমিকদের ন্যায়সঙ্গত অধিকার আদায়ে সচেষ্ট থাকবো বলে অভিপ্রায় ব্যক্ত করেন তিনি।
আশরাফ নিজের দেয়া ইশতেহারে বলেন, এছাড়াও প্রতিটি প্রতিষ্ঠানের শ্রমিক লীগের মধ্যে সমন্বয়হীনতা দূরীকরণের মাধ্যমে সকলের জীবনমান উন্নয়নের লক্ষ্যে কাজ করবো। শ্রমিকদের মজুরি বৃদ্ধি ও রেশনের ব্যবস্থা করবো। মহানগর শ্রমিক লীগের আয়-ব্যয়ের মধ্যে স্বচ্ছতা আনয়ন করবো। রাজশাহী মহানগর শ্রমিক লীগের সদস্যদের সকল পড্রকার বিভেদ-কোন্দল দূরীকরণের মাধ্যমে সকলকে ঐক্যবদ্ধ করে ভাবমূর্তি উন্নয়ন করার মধ্য দিয়ে দাবি আদায়ের পথকে আরো বেশি শক্তিশালী করবো।
তিনি আরো বলেন, শ্রমিক সংগঠণ করা সহ অধিকার আদায়ের লক্ষ্যে কাজ করতে হলে সর্বপ্রথম প্রয়োজন শ্রম আইন ও শ্রমিকদের জীবন সম্পর্কে অবগত হওয়া। আমি যেগেতু দীর্ঘ সময় ধরে ওয়াসা শ্রমিক লীগ নিয়ে ন্যায় ও নিষ্ঠার সাথে কাজ করছি তাই আমার বিশ^াস আমি দায়িত্ব পেলে শ্রমিকদের ন্যায়সঙ্গত অধিকার পূরণে সক্ষম হবো।


প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩ | সময়: ৪:৫৮ পূর্বাহ্ণ | সুমন শেখ