জয়পুরহাটের যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী আনারুল গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট: র‌্যাব প্রাতিষ্ঠানিক সময় থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরনের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। জঙ্গি, সন্ত্রাসী, সঙ্ঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্র, ভেজাল পণ্য, ছিনতাইকারী, প্রতারক, হত্যা এবং ধর্ষণ মামলার আসামি সহ সকল অপরাধের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, রাজশাহীর সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি চৌকস অপারেশনাল দল ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক ও স্কোয়াড কমান্ডার ইমদাদ হোসেন বিপুলের নেতৃত্বে গত ১৭ সেপ্টেম্বর অভিযান পরিচালনা করে মাদক মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আনারুল ইসলামকে (২৫), পাঁচবিবি ধানার বাগজানা এলাকা হতে গ্রেফতার করেছে।
মামলার বিবরণে জানা গেছে, বিগত ২০২১ সালের ৫ মার্চ রাত সাড়ে ১০ টার দিকে জয়পুরহাট শহরের পাঁচুর মোড় এলাকার হানিফ বাস কাউন্টারের সামনে অভিযান চালায় পুলিশ। তখন পুলিশের উপস্থিতি টের পেয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী আনারুল পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়।
এসময় তার কাছে থাকা একটি স্কুল ব্যাগ তল্লাশী করে ৮০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। পরবর্তীতে পুলিশ বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় তার বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করে।
গত ৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখে জয়পুরহাট জেলার স্পেশাল ট্রাইব্যুনাল আদালতের বিজ্ঞ বিচারক আনারুলকে যাবজ্জীবন সাজা প্রদান করেন। মামলার রায় হওয়ার পর থেকেই র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের একটি আভিযানিক দল আসামী আনারুলকে গ্রেফতারের জন্য গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে এবং গোপন সংবাদের ভিত্তিতে ১৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখ ১৭৩০ ঘটিকায় পাঁচবিবি থানার বাগজানা এলাকা হতে আনারুলকে গ্রেফতার করতে সক্ষম হয়।


প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২৩ | সময়: ৫:২৭ পূর্বাহ্ণ | সুমন শেখ