ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির বাগড়া

স্পোর্টস ডেস্ক: শুরুতে তাণ্ডব চালালেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। মাঝের ওভারে দ্রুত তাদের সাজঘরে পাঠিয়ে খেলায় ফেরে পাকিস্তান।
সেই ধাক্কা কাটিয়ে উঠার চেষ্টা করেছিলেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। কিন্তু অনুমিতভাবে বাগড়া দিল বৃষ্টি। খেলা বন্ধ হওয়ার আগে ২৪.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৭ রান তোলে ভারত। কোহলি ৮ ও রাহুল অপরাজিত আছেন ১৭ রানে। এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আজ প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ভারতের বিপক্ষে আগে ফিল্ডিং নিয়েছে পাকিস্তান। যদিও ভারত আগে ব্যাটিংই করতে চেয়েছিল বলে জানিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা।
সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারিয়েছে পাকিস্তান। সেই ম্যাচের একাদশ নিয়ে গতকাল ভারতের বিপক্ষে নামছে তারা। অন্যদিকে ভারতীয় শিবিরে পরিবর্তন এসেছে দুটি। শ্রেয়াস আইয়ারের জায়গায় লোকেশ রাহুল ও মোহাম্মদ শামির পরিবর্তে দলে ঢুকেছেন জাসপ্রিত বুমরাহ।
ব্যাট করতে নেমে পাকিস্তানি পেসারদের গতি, বাউন্স আর সুইংয়ের সামনে শুরুটা কিছুটা নড়বড়ে থাকেন রোহিত ও গিল। তবে ভারতীয় অধিনায়ক রোহিত খোলসে ঢুকে পড়লেও শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করেছেন গিল। ৩৭ বলের মোকাবিলায় ফিফটি তুলে নিয়েছেন এই ডানহাতি ওপেনার।
অন্যদিকে সেট হতে কিছুটা সময় নিলেও ধীরে ধীরে হাত খুলতে শুরু করেন রোহিত। ১৩তম ওভারে পাকিস্তানি স্পিনার শাদাব খানের বলে দুই ছক্কা ও এক চার হাঁকিয়ে ঝড়ের ইঙ্গিত দেন তিনি। শাদাবের পরের ওভারে ফের স্ট্রোকের ফুলঝুরি ছুটিয়েছেন রোহিত। ওভারের প্রথম বলেই ছক্কা হাঁকিয়ে তুলে নেন ক্যারিয়ারের ৫০তম ওয়ানডে ফিফটি। কিন্তু এরপরই পথ হারান তিনি। শাদাবকে ছক্কা হাঁকাতে গিয়ে ফাহিম আশরাফের হাতে ধরা পড়েন এই ওপেনার। ৪৯ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৫৬ রান করেন তিনি।
রোহিতের মতো গিলও ফিফটির পর বেশিক্ষণ টিকতে পারেনি। শাহিনের অফ কাটারের ফাঁদে পড়ে আগা সালমানের হাতে ক্যাচ দেন তিনি। এর আগে ৫২ বলে ১০ চারে ৫৮ রান জমা করেন ডানহাতি এই ওপেনার।


প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৩ | সময়: ৫:৪৯ পূর্বাহ্ণ | সুমন শেখ