সর্বশেষ সংবাদ :

বাদ পড়া ভোটারদের জন্য বিশেষ সুযোগ

সানশাইন ডেস্ক: দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে বাদ পড়া ভোটারদের তালিকাভুক্ত করতে আবেদনের জন্য এক সপ্তাহ সময় দিয়েছে নির্বাচন কমিশন। সেক্ষেত্রে তাদের ১৪ সেপ্টেম্বরের মধ্যে আবেদন করতে হবে। এ সময় কেউ ভোটার হতে আবেদন করলে তিনি সংসদ নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। একই সঙ্গে এই সময়ের মধ্যে ভোটার এলাকা পরিবর্তনের জন্যও আবেদন করা যাবে।
বৃহস্পতিবার নির্বাচন ভবনে কমিশন সভা শেষে ইসির এই সিদ্ধান্তের তথ্য সাংবাদিকদের জানান নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম। তিনি জানান, ভোটার নিবন্ধন আইন অনুযায়ী, প্রতি বছর ২ মার্চ আগের বছরের হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ করা হয়। এরই ধারাবাহিকতায় ২০২৩ সালের ২ মার্চ আগের বছরের (২০২২) ভোটার তালিকা প্রকাশ হয়েছে।
তিনি বলেন, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ডিসেম্বরের শেষ বা জানুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। সেই ক্ষেত্রে এই মধ্যবর্তী সময়ে ২০২৩ সালের ১ জানুয়ারি যারা ভোটারযোগ্য হয়েছিলেন, কিন্তু ভোটার হতে পারেননি বা বাদ পড়েছেন, তাদের ভোটার হওয়ার জন্য সুযোগ দেওয়া হবে। এই সময়ের মধ্যে কেউ যদি ভোটার এলাকা পরিবর্তন করতে চান, সেই জন্যও আবেদন করতে পারবেন।’ ১৪ সেপ্টেম্বরের মধ্যে এই আবেদন করতে হবে বলে জানান সচিব।


প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৩ | সময়: ৬:৩১ পূর্বাহ্ণ | সুমন শেখ